চট্টগ্রামে আবারও করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে
চট্টগ্রামে আবারও করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

চট্টগ্রামে আবারও করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় সংক্রমণের পাশাপাশি মৃত্যুহার আবারও বেড়েছে। চিকিৎসকদের ধারণা শক্তিশালী ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছে। লকডাউন কঠোরভাবে মানানো না গেলে সংক্রমণ ও মৃত্যুহার আরও বাড়ার আশঙ্কা সংশ্লিষ্টদের।

চট্টগ্রামে এপ্রিল-মে মাসে হাসপাতালগুলোতে চাপ তেমন না থাকলেও জুন মাসের তৃতীয় সপ্তাহের পর থেকে অস্বাভাবিক বেড়ে গেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

কয়েকদিন ধরে বৃদ্ধির হার ২৫ থেকে ৩০ শতাংশ থাকলেও গত শুক্রবার তা ৩৪ শতাংশ ছাড়িয়ে যায়। এর প্রভাব পড়েছে বন্দর নগরীর সরকারি-বেসরকারি সব হাসপাতালে। বিভিন্ন ধরনের উপসর্গ নিয়ে রোগীরা আসছেন করোনা পরীক্ষা করাতে।

গত এক জেলায় আক্রান্ত রোগীর পাশাপাশি বেড়েছে মৃত্যুহারও। ৩০ শে জুন সর্বোচ্চ দশ জন রোগীর মৃত্যু হয়। শক্তিশালী ডেল্টা ভ্যারিয়েন্ট এর কারণে করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে বলে আশঙ্কা চিকিৎসকদের।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সিনিয়র কনসালটেন্ট, ডা. মো. আবদুর রব জানান, ‘পরিবারের সকল সদস্য একদিনেই পজিটিভ হচ্ছে। আমরা আজকে একজন পজিটিভ, পরদিন বাকি সবাইকে যদি টেস্ট করি সবাই পজেটিভ। দ্রুত হারে সংক্রমণ হচ্ছে। ’

চলমান লকডাউনে সংক্রমণের হার কমানো না গেলে এর প্রভাব ভয়াবহ হতে পারে বলে মনে করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সমন্ধয়ক আ ম ম মিনহাজুর রহমান। তিনি বলেন, ‘কঠোর লকডাউন কতটুকু কার্যকর হবে সেটি নির্ভর করছে আইনশৃঙ্খলা বাহিনী যারা মাঠে আছে তাদের উপর আর মানুষের সচেতনতার উপর। সংক্রমণ কমানোর জন্য কঠোর লকডাউন কার্যকরের কোনো বিকল্প নেই। ’

এখন পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬০ হাজার ৩শ ৬৮ জন ও মৃত্যু হয়েছে ৭'শ ১৭ জনের।

আরও পড়ুন


কুষ্টিয়ায় করোনায় মৃত হিন্দু ব্যক্তির লাশ সৎকার করলেন মুসলিমরা

১২ দিনের মাথায় অন্যের হয়ে জেল খাটা সেই নারীর মৃত্যু

ঈদে এক কোটির বেশি পরিবার পাবে ১০ কেজি করে চাল

করোনায় এতো মৃত্যু এর আগে দেখেনি বাংলাদেশ


news24bd.tv / কামরুল