‘মানিক চাঁন’কে নিয়ে ঢাকায় আসছে হারান আলী, দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ
‘মানিক চাঁন’কে নিয়ে ঢাকায় আসছে হারান আলী, দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ

‘মানিক চাঁন’কে নিয়ে ঢাকায় আসছে হারান আলী, দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ

অনলাইন ডেস্ক

আসন্ন কোরবানি ঈদ সামনে রেখে পশুরহাটে নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন হারান আলীর মানিক চাঁন নামের গরুটি। স্থানীয় বাজারে দাম উঠছে না, তাই মানিক চাঁনকে ঢাকায় কোরবানির পশুরহাটে নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন হারান আলী।

২০ মণ ওজনের এই গরুর দাম স্থানীয় বাজারে কেউ বলছে না। তাই গরুর মালিক আশা করছেন, ঢাকায় নিয়ে বিক্রি করলে বেশি দাম পাবেন।

তাই তিনি গরুর যত্ন নিয়ে প্রস্তুতি নিচ্ছেন। তবে দাম পেলে স্থানীয়ভাবেও বিক্রি করবেন বলে জানান তিনি।

রাজশাহীর বাঘা উপজেলার হেলালপুর গ্রামের বুদু প্রামানিকের ছেলে চা বিক্রেতা হারান আলী গত আড়াই বছর আগে ৫৯ হাজার টাকা দিয়ে কিনেছিলেন একটি গরু। পরে গরুটির নাম দিয়েছেন মানিক চাঁন।  

হারান আলী স্থানীয় বাজারে চা বিক্রির পাশাপাশি নিজ বাড়িতে গরু পালন করেন। শোবার ঘরের সঙ্গে চালা বেঁধে ১টি গরু ক্রয় করে পালন করছেন তিনি। আড়ানী রুস্তমপুর হাট থেকে গরুটি কিনেছিলেন। বেশি দামের আশায় এই মানিক চাঁনকে ঢাকার কোরাবানি হাটে নেবেন বলে হারান আলী জানান। গরুটির প্রতি দিনের খাবারের জন্য ব্যয় হয় প্রায় ৪৫০-৫০০ টাকা। বর্তমান দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা।

হারান আলীর স্ত্রী মনোয়ারা বেগম বলেন, ফিজিয়ান জাতের গরুটি প্রতিদিনের খাবার খায় কাঁচা ঘাস, গমের ভুসি, ভাত, চিটাগুড়, শুকনা খড়। মানিক চাঁনকে নিয়মিত শ্যাম্পু দিয়ে গোসল করাতে হয়। গরমে চালাতে হয় বৈদ্যুতিক ফ্যান। গরুটি ১০ ফুট লম্বা ও সাড়ে ৫ ফুট উচ্চতা।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, কোরবানির ঈদ উপলক্ষে উপজেলায় গরু, মহিষ, খাসি, ভেড়া প্রস্তুত রয়েছে। অতিরিক্ত পশু জেলার বাইরে পাঠানো হবে। এ ছাড়া অনলাইনে বেচাকেনা হবে।

আরও পড়ুন


কুষ্টিয়ায় করোনায় মৃত হিন্দু ব্যক্তির লাশ সৎকার করলেন মুসলিমরা

১২ দিনের মাথায় অন্যের হয়ে জেল খাটা সেই নারীর মৃত্যু

ঈদে এক কোটির বেশি পরিবার পাবে ১০ কেজি করে চাল

করোনায় এতো মৃত্যু এর আগে দেখেনি বাংলাদেশ


news24bd.tv / কামরুল