গোরক্ষার দোহাই দিয়ে মুসলিমদের আক্রমণ হিন্দুত্বের বিরোধী: আরএসএস প্রধান
গোরক্ষার দোহাই দিয়ে মুসলিমদের আক্রমণ হিন্দুত্বের বিরোধী: আরএসএস প্রধান

ভারতের হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত

গোরক্ষার দোহাই দিয়ে মুসলিমদের আক্রমণ হিন্দুত্বের বিরোধী: আরএসএস প্রধান

অনলাইন ডেস্ক

যে বা যারা গোরক্ষার দোহাই দিয়ে গণরোষ তৈরি করে আক্রমণ করছেন, তারা হিন্দুত্বের বিরোধী বলে মন্তব্য করেছেন ভারতের হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত। রবিবার মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের অনুষ্ঠানে এ সব কথা বললেন তিনি।

তিনি বলেন, “কেউ যদি বলেন, মুসলিমদের ভারতে থাকা উচিত নয়, তাহলে তিনি হিন্দু নন। মনে রাখতে হবে ভারতের হিন্দু, মুসলমান একই উৎস থেকে এসেছেন।

’’

গাজিয়াবাদে খাওয়াজা ইফতেকারের বই প্রকাশ অনুষ্ঠানে ভাগবত দাবি করেন, আরএসএস সংখ্যালঘু-বিরোধী বা ভারতে মুসলিমরা বিপদের মধ্যে আছেন বলে যে ‘ভয়’ দেখানো হচ্ছে, তার বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে হবে।

তিনি জানান, রাজনৈতিক দলগুলো মানুষকে একত্রিত বা বিবাদ বৃদ্ধির ক্ষেত্রে সাহায্য করতে পারে না। তবে প্রভাবিত করতে পারে। ভারতে সংখ্যাগুরুদের আধিপত্য বাড়ছে বলে যে অভিযোগ তোলা হচ্ছে, তা সেই ভয়ও কাটানোর চেষ্টা করেন মোহন ভাগবত।

সংখ্যালঘুদের ওপর গো-রক্ষকদের বিরুদ্ধে হামলার অভিযোগ নিয়ে বলেন, গরুকে ভারতে পূজা করা হয়। কিন্তু গোরক্ষার নামে হিংসাত্মক পথে যাওয়ার ঘটনা কখনোই বরদাশত করা হবে না।


আরও পড়ুন:

কুষ্টিয়ায় করোনায় মৃত হিন্দু ব্যক্তির লাশ সৎকার করলেন মুসলিমরা

১২ দিনের মাথায় অন্যের হয়ে জেল খাটা সেই নারীর মৃত্যু

ঈদে এক কোটির বেশি পরিবার পাবে ১০ কেজি করে চাল

করোনায় এতো মৃত্যু এর আগে দেখেনি বাংলাদেশ


তিনি বলেন, “আইন নিজস্ব পথে চলবে। পক্ষপাতহীনভাবে পুলিশকে তদন্ত করতে হবে এবং অভিযুক্তদের শাস্তি দিতে হবে। কিন্তু যে গণহত্যায় জড়িত থাকে, সে কখনো হিন্দু হতে পারে। ”

মুসলমানদের উদ্দেশে তার মন্তব্য, ‘‘মুসলিমরা ভারতে বিপদে আছেন, এই বক্তব্যের মধ্যে যে ফাঁদ তৈরি করা হচ্ছে, তাতে ভারতীয় মুসলিমরা পা দেবেন না। ’’

news24bd.tv / নকিব