ভয় নেই, দরজা খুলুন, আমি আপনাদের লোক পৌর মেয়র
ভয় নেই, দরজা খুলুন, আমি আপনাদের লোক পৌর মেয়র

ভয় নেই, দরজা খুলুন, আমি আপনাদের লোক পৌর মেয়র

Other

বাড়িতে কেউ আছেন? ভয় নাই দরজা খুলুন, আমি আপনাদের লোক পৌর মেয়র জলিদি। আপনাদের জন্য খাবার নিয়ে এসেছি। এভাবে রাতে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী নিয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়ে হাজির হচ্ছেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

দেশের এই ক্রান্তিলগ্নে লকডাউনে স্থবির হয়ে পড়েছে দেশের সব এলাকা।

মানুষের কাজ নাই, খাবার নাই। অসহায় মানুষগুলো না খেয়ে দিন পার করছেন। এমন পরিস্থিতিতে নাটোর পৌরসভার বিভিন্ন এলাকার অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে রাতের আঁধারে ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন তিনি।

করোনা দুর্যোগের এমন পরিস্থিতে মেয়রকে ভিন্নরূপে দেখছেন নাটোরবাসী। দিন নেই, রাত নেই খাদ্য সহায়তা নিয়ে বেড়িয়ে পড়ছেন তিনি। ছুটে চলেছেন মানুষের দুয়ারে দুয়ারে। তাদের দিয়ে আসছেন খাদ্য সহায়তা। সরকারি এবং ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তার কয়েকদিনের এমন কাজের ধারাবাহিকতায় পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, রাত গভীর হলেই এখন বিপুল সংখ্যক মানুষ পথে পথে অপেক্ষা করেন মেয়রের জন্য।  

ফলে ঝড়-বৃষ্টি উপেক্ষা করেও অপেক্ষমান এসব মানুষের কাছে ছুটে যাচ্ছেন তিনি। এই করোনা দুর্যোগে সত্যিকারের যেসব মানুষের সহায়তা প্রয়োজন, তাদের কাছে পৌঁছাতেই রাতের আঁধারে বাড়ি বাড়ি ছুটে চলেছেন বলে জানান মেয়র উমা চৌধুরী জলি। অসহায় মানুষগুলো হাতে তুলে দিচ্ছেন চাল, আলু, পেয়াজ, ডাল, লবণ, তেল, সেমাই, চিনি, দুধ, সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর থলে।

রোববার রাতে খাদ্য সহায়তার খবর পেয়ে শহরের মলি­কহাটি নুনীয়া পাড়ায় যায়। সেখানে গেলে এই প্রতিনিধির সাথে কথা হয় নুনীয়া পাড়ার শ্যামলী কর্মকারের সঙ্গে। তিনি বলেন, আমরা ইটের খোয়া ভেঙ্গে কোনমতে জীবিকা নির্বাহী করি। লকডাউনে যতবারই কর্মহীন হয়েছি ততবারই আমাদের পৌরমেয়র জলিদি ঘরে ঘরে খাবার পৌচ্ছে দিয়েছে।

নাটোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নু জানান, আমাদের পৌর মেয়র করোনার ১৬ টি মাস ৯ টি ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌঁছে দিয়েছে। বাড়ি-ঘরের বাইরের অবস্থা দেখে অসহায় ও নিম্ন আয়ের মানুষ চিহ্নিত করে সে অনুযায়ী সহায়তা করেছে। করোনার শুরু থেকে নাটোরে ফ্রন্ট লাইনে থেকে কাজ করে যাচ্ছেন তিনি। ব্যক্তিগত, সরকারি ও পৌরসভার পক্ষ থেকে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাবার ও ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন।  

আরও পড়ুন


ছেলের সাবেক স্ত্রীকে বিয়ে করেছেন তারই বাবা!

কুষ্টিয়ায় করোনায় মৃত হিন্দু ব্যক্তির লাশ সৎকার করলেন মুসলিমরা

১২ দিনের মাথায় অন্যের হয়ে জেল খাটা সেই নারীর মৃত্যু

ঈদে এক কোটির বেশি পরিবার পাবে ১০ কেজি করে চাল


news24bd.tv / কামরুল