রাস্তায় বেড়েছে গাড়ি-মানুষ-রিকশা, চেকপোস্টে দীর্ঘ লাইন
রাস্তায় বেড়েছে গাড়ি-মানুষ-রিকশা, চেকপোস্টে দীর্ঘ লাইন

রাস্তায় বেড়েছে গাড়ি-মানুষ-রিকশা, চেকপোস্টে দীর্ঘ লাইন

অনলাইন ডেস্ক

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের কঠোর লকডাউনের পঞ্চম দিন আজ। সকাল থেকেই রাস্তাঘাটে মানুষ ও যানবাহনের চাপ কিছুটা বেড়েছে। রাজধানীর বিভিন্ন এলাকায় ব্যক্তিগত গাড়ি ও রিকশার কিছুটা বাড়তি চলাচলের চিত্র দেখা যায়।  কোনো কোনো চেকপোস্টে যানবাহনের দীর্ঘ সারিও দেখা গেছে।

 

এদিকে, করোনার সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছেন পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা। বিধিনিষেধের শুরু থেকেই বিভিন্ন জায়গায় টহল দিতে দেখা গেছে তাদের। রাজধানীর বিভিন্ন সড়কে চেকপোস্টে চালানো হচ্ছে তল্লাশি। আটকসহ করা হচ্ছে জরিমানাও।

সরেজমিনে দেখা যায়, অফিসগামী অনেকেই গন্তব্যে যাচ্ছেন রিকশায়। প্রতিষ্ঠানের গাড়িতে যাচ্ছেন কেউ কেউ। চলছে মোটরসাইকেল ও অতি জরুরি পণ্যের গাড়ি। শাহবাগ, ফার্মগেট ও মগবাজার এলাকা ঘুরে আগের দিনের চেয়ে সড়কে বেশি মানুষের উপস্থিতি দেখা গেছে। সপ্তাহে ব্যাংক খোলার প্রথমদিন ব্যাংকেও কর্মকর্তাদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

মিরপুর-১ নম্বর সিগন্যালে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট কামাল উদ্দিন বলেন, আজ সকাল থেকে রাস্তায় মানুষের যে চাপ তা দেখে মনেই হবে না দেশে কঠোর লকডাউন চলছে। যারা বের হয়েছেন তারা হয়তো জরুরি প্রয়োজনেই বের হয়েছেন, তবে একসঙ্গে এত মানুষের চাপ প্রতিটি রাস্তায় হলে করোনা সংক্রমণ বেড়ে যাবে।

আরও পড়ুন: 


দেশে অক্সিজেনের কোনো সংকট নেই: ওবায়দুল কাদের

১৪ জুলাই পর্যন্ত বাড়ল বিধিনিষেধ

বিধিনিষেধ বাড়ল যে কারণে


করোনার সংক্রমণ পরিস্থিতিতে গত বছর থেকে চলতি বছর কয়েক দফা লকডাউন ঘোষণা করেছে সরকার। সম্প্রতি সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সর্বাত্মক কঠোর লকডাউনের নির্দেশনা জারি করা হয়। সর্বশেষ ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর চলবে ৭ জুলাই পর্যন্ত।

news24bd.tv নাজিম