করোনা: রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু
করোনা: রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু

করোনা: রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

মহামারী করোনা ভাইরাসে রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত পাঁচ দিনে এ বিভাগে ৬৩ জনের মৃত্যু হলো। এছাড়া গত একদিনে ১ হাজার ৯৭৫টি নমুনা পরীক্ষায় ৬৭৬ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৪ দশমিক ২৩ শতাংশ।

আজ রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃত্যু হওয়া ১৫ জনের মধ্যে দিনাজপুরে চারজন, ঠাকুরগাঁওয়ে তিন, রংপুরে তিন, লালমনিরহাটে দুই এবং পঞ্চগড়, নীলফামারী ও কুড়িগ্রামে একজন করে রয়েছেন।

এ নিয়ে বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৮২ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁওয়ে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

জানা গেছে, এ পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৬৩ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষায় ২৮ হাজার ৯২৪ জনের পজিটিভ এসেছে। সুস্থ হয়েছেন ২১ হাজার ৩১ জন।

আরও পড়ুন: 


দেশে অক্সিজেনের কোনো সংকট নেই: ওবায়দুল কাদের

১৪ জুলাই পর্যন্ত বাড়ল বিধিনিষেধ

বিধিনিষেধ বাড়ল যে কারণে

আবারও শুরু হচ্ছে টিকার নিবন্ধন, কমছে বয়সসীমা


রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম জানান, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট এবং বিভাগীয় নগরী রংপুরে সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়েছে। এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৫৪, রংপুরে ৬ হাজার ৫৩৭ এবং ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৮৬৫ জন। সবচেয়ে কম আক্রান্ত লালমনিরহাটে এক হাজার ৬৪৫ জন। স্বাস্থ্যবিধি না মানা ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় সংক্রমণ বাড়ছে বলে মনে করেন তিনি।

news24bd.tv নাজিম