নারী আসামীকে নির্যাতন: ওসি ও পরিদর্শক প্রত্যাহার
নারী আসামীকে নির্যাতন: ওসি ও পরিদর্শক প্রত্যাহার

নারী আসামীকে নির্যাতন: ওসি ও পরিদর্শক প্রত্যাহার

অনলাইন ডেস্ক

বরিশালে নারী আসামীকে রিমান্ডে নিয়ে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ উজিরপুর থানার ওসি জিয়াউল ও পরিদর্শক

মাইনুলকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনা তদন্তে গঠন করা হয়েছে ২ সদস্যের কমিটি। এরই মধ্যে ওই আসামীর শারীরিক পরীক্ষা শেষে আদালতে প্রতিবেদন দেয়া হয়েছে। এতে তার শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন পাওয়ার কথা উল্লেখ রয়েছে।

পুলিশের তদন্ত প্রতিবেদন জনসন্মুখে প্রকাশের দাবি জানিয়েছেন মানবাধিকার কর্মীরা। রাহাত খানের তথ্য ও চিত্রে ডেস্ক রিপোর্ট।

বরিশালের উজিরপুর থানায় এক নারী আসামীকে রিমান্ডে নিয়ে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ তদন্তে রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার কাজী মো. সোয়াইব ও বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের সমন্বয়ে  ২ সদস্যের কমিটি গঠন করেছেন রেঞ্জ ডিআইজি। এ কমিটিকে পরবর্তী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইননুযায়ী ব্যবস্থা নেয়ার কথা বলছেন   এই কর্মকর্তা।

এদিকে আদালতের নির্দেশে  শনিবারই  ওই নারীর শারীরিক পরীক্ষার প্রতিবেদন আদালতে জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতলের পরিচালক। প্রতিবেদনে ওই নারীর  শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

এদিকে পুলিশের তদন্ত প্রতিবেদন জনসন্মুখে প্রকাশের দাবী জানিয়েছেন মানবাধিকার কর্মীরা। এতে পুলিশের মধ্যে এই ধরনের অপরাধ প্রবণতা  কমবে বলে মনে করেন তারা ।

গেল ২৬ জুন বরিশালের উজিরপুর উপজেলার জামবাড়ি এলাকায় এক ব্যক্তির রহস্যজনক মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলার আসামী ওই নারী । হত্যার ক্লু উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছিলো ।   ওই নারী বর্তমানে বরিশাল কেন্দ্রিয় কারাগারে রয়েছেন।

আরও পড়ুনঃ

আপনি তো বাংলাদেশের মাল, তো আপনি কি বাদ কোয়ালিটির?

টিকা পাওয়ার অগ্রাধিকার তালিকায় যুক্ত হতে যাচ্ছেন আইনজীবীরা

ভয়াবহ ভবিষ্যতের দিকে যাচ্ছে করোনা পরিস্থিতি

আবারও আফগানিস্তানে তালিবান শাসন

news24bd.tv/এমিজান্নাত