সাতক্ষীরায় জমি দখল ও চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন
সাতক্ষীরায় জমি দখল ও চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন

সাতক্ষীরায় জমি দখল ও চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন

Other

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু আহমেদ ও তার ‌‌‌‌‌বাহিনীর বিরুদ্ধে জমিদখল ও ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ভুক্তভোগীরা।

আজ সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে শত শত এলাকাবাসী ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।  

এ সময় বক্তরা বলেন, সাতক্ষীরা সরকারি কলেজের অবসর প্রাপ্ত অধ্যাপক কাজী অলিউল্লাহ দিং এর ৪১ বছরের ভোগদখলীয় ৫৯ শতক জমি বিক্রি করবেন বলে খবর জানতে পেরে জেলা আওয়ামী লীগ নেতা আবু আহমেদের নেতৃত্বে ৮ মামলার আসামী রুস্তম ডাকাত ও গোল্ড ছিনতাইকারী জাহিদ হোসেন ওরফে টাক বাপ্পী, কুখ্যাত সন্ত্রাসী আব্দুল আলিম ও সামাদ আলীসহ চিহ্নিত সন্ত্রাসীরা শহরের বকচরা মেহেদী বাগে অবস্থি জমিতে সাইনবোর্ড দিয়ে দখলের চেষ্টা চালায়। এক পর্যায়ে দৈনিক কালেরচিত্র সম্পাদক কুখ্যাত ভুমিদস্যু ও জেলা আওয়ামীলীগ নেতা আবু আহমেদ সাইন বোর্ড সরিয়ে নিতে ২০ লক্ষ টাকা চাঁদা দারি করে।

না হলে ওই জমির দখল কোনোভাবেই ছাড়বেন না বলে হুমকী দেন। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। বক্তব্যে ভূক্তভোগীরা আরও বলেন সাতক্ষীরা জেলার সন্ত্রাসী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, চাঁদাবাজী ও ভূমি দস্যুদের একমাত্র আশ্রয় প্রশ্রয় দাতা হলো আওয়ামী লীগ নেতা আবু আহম্মেদ। সাংবাদিকতার আড়ালে প্রশাসনকে তিনি জিম্মিকরে দীর্ঘ দিন ধরে সাতক্ষীরায় অপকর্ম চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি সাতক্ষীরা সরকারি কলেজের অবসর প্রাপ্ত অধ্যাপক কাজী অলিউল্লাহ দিং এর জমি দখলের ঘটনায় থানায় অভিযোগ করলে পুলিশ ইতিমধ্যে আব্দুল আলিমকে গ্রেপ্তার করার পর তার স্বীকারোক্তি অনুযায়ী আবু আহমেদ ও তার প্রধান সেনাপতি টাক বাপ্পীর নাম উঠে আসে। এমতাবস্থায় বক্তারা ভূমিদস্যু আবু আহমেদ ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানব বন্ধনে বক্তব্য দেন- জমির মালিক সাতক্ষীরা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক কাজী ওলিউল্লাহ’র ভাইপো ভুক্তভোগী কাজী আতিক, খুলনা মহানগর যুবলীগের সদস্য শেখ সুমন, কাজী ইরফাত আরা প্রমুখ।

আরও পড়ুন:


বিধিনিষেধ বাড়ল যে কারণে

রেকর্ড মৃত্যুর দিনে শনাক্ত ৯,৯৬৪

ভারতের সঙ্গে গোপন যোগাযোগ নেই: পাকিস্তান

করোনা আক্রান্ত বেশি গ্রামে না শহরে জানালেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

পুরুষদের দাড়ি রাখতেই হবে, একা বের হতে পারবেন না নারীরা


news24bd.tv / তৌহিদ