স্ত্রী হত্যাচেষ্টার দায়ে নিউইয়র্ক প্রবাসীর ১৮ বছরের জেল

স্ত্রী হত্যাচেষ্টার দায়ে নিউইয়র্ক প্রবাসীর ১৮ বছরের জেল

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

ভবনের ৪ তলা থেকে ফেলে দিয়ে স্ত্রী হত্যাচেষ্টার মামলায় নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ খায়ের চৌধুরীকে ১৮ বছরের কারাদণ্ড দিয়েছে যুক্তরাষ্ট্রের আদালত।  

এই দণ্ডভোগের পর আরো ৫ বছর তাকে কঠোর নজরদারিতে রাখা হবে। ৩০ বছর বয়সী খায়ের ৪৮ বছর বয়সে মুক্তি লাভের পরও কোনোদিন স্ত্রীর আশপাশে যেতেও পারবে না বলে রায় দিয়েছে যুক্তরাষ্ট্রের ব্রঙ্কস ক্রিমিনাল কোর্ট।  

কোর্টের উদ্ধৃতি দিয়ে ডিস্ট্রিক্ট এটর্নির মুখপাত্র মিস মেলানি জানান, ২০১৪ সালের ২৪ জুলাই জেরিগা এভিনিউতে অবস্থিত ভবনের চতুর্থ তলায় সি নম্বর এপার্টমেন্টের বেডরুম থেকে তাহমিনা রহমানকে ধাক্কা দিয়ে ফেলে দেয় খায়ের।

জানলা দিয়ে পড়ার সময় তাহমিনা দু’তলার ছাদে আটকে যান।  

তাহমিনাকে মরণাপন্ন অবস্থায় নিকটস্থ হাসপাতালে নেয়া হয়। টানা দু’মাস তিনি কোমায় ছিলেন। সে সময় খায়ের পুলিশকে জানিয়েছিল যে, তাহমিনা আত্মহত্যার উদ্দেশ্যে লাফ দেন।

 

কিন্তু তাহমিনার জ্ঞান ফিরলে পরিস্থিতি পাল্টে যায়। তদন্ত কর্মকর্তারা জানতে সক্ষম হন যে, তার স্বামী খায়ের চৌধুরীই তাকে হত্যার উদ্দেশ্যে ধাক্কা দিয়েছিলেন।

খায়ের চৌধুরী ও তাহমিনা রহমান মৌলভীবাজার জেলা সদরের অধিবাসী এবং দু;জনের পরিবার পরস্পরের আত্মীয়। অভিভাবকদের আগ্রহেই তাদের বিয়ে হয়েছিল।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর