৩০ শিক্ষার্থী মাস্ক পরতে না চাওয়ায় ফ্লাইট ছাড়ল দেরিতে

৩০ শিক্ষার্থী মাস্ক পরতে না চাওয়ায় ফ্লাইট ছাড়ল দেরিতে

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো ভাইরাস করোনার সংক্রমণ ঠেকাতে অনেক দেশেই আরোপ করা হয়েছে কড়াকড়ি, মেনে চলা হচ্ছে বিধিনিষেধ। সংক্রমণের শিকার অনেক দেশে বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক পরা। তবে এমনটি মানতে রাজি হয়নি যুক্তরাষ্ট্রের একদল শিক্ষার্থী। তাঁদের এই কাণ্ডে এক দিন দেরিতে রওনা হয়েছে একটি ফ্লাইট।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের শার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাহামাসে যাওয়ার কথা ছিল ফ্লাইটটির। যান্ত্রিক ত্রুটির কারণে সেটি প্রথমে বেশ কয়েক ঘণ্টা বিলম্ব হয়। প্রথম ধাপে দেরি হওয়ার পর বাধে নতুন সমস্যা।

ফ্লাইটটিতে থাকা ৩০ শিক্ষার্থী জানান, তাঁরা মাস্ক পরবেন না।

এ নিয়ে ক্রুদের সঙ্গে শুরু হয় বিতণ্ডা। পরে মঙ্গলবার সকালে উড়োজাহাজটি বিমানবন্দর ছেড়ে যায়।

মঙ্গলবার স্থানীয় গণমাধ্যম জানায়, ওই ৩০ শিক্ষার্থীর সবাই বোস্টন শহরের। মাস্ক কাণ্ডে ফ্লাইট বিলম্বের জেরে তাঁরা সারা রাত বিমানবন্দরেই কাটান। পরে তাঁরা মাস্ক পরতে রাজি হলেই আকাশে ওড়ে উড়োজাহাজ। এ ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি।

এ বিষয়ে মালিক ব্যাংকস নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, বিষয়টি বিব্রতকর ছিল। তাঁরা চিৎকার করছিলেন, অভিশাপ দিচ্ছিলেন। তাঁরা সবাইকে খুবই বিরক্ত করছিলেন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, ২০২১ সালের ২১ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রে বিভিন্ন ফ্লাইটে যাত্রীসংক্রান্ত এমন বিব্রতকর ঘটনা ঘটেছে ৩ হাজার ২৭১টি। এর মধ্যে ২ হাজার ৪৭৫ ঘটনায় যাত্রীরা মাস্ক পরতে অস্বীকৃতি জানান।

পাহাড়ে ম্যালেরিয়ার প্রকোপ, আক্রান্ত ৩২৬

সিলেটে বজ্রপাতে ঝরল দুই প্রাণ

news24bd.tv / তৌহিদ

সম্পর্কিত খবর