দলকে ফাইনালে তোলার নায়ক মার্তিনেজে মুগ্ধ মেসি

দলকে ফাইনালে তোলার নায়ক মার্তিনেজে মুগ্ধ মেসি

অনলাইন ডেস্ক

এবারের কোপা আমেরিকায় শিরোপা জয়ের লক্ষে খেলে যাচ্ছে লিওলেন মেসি। আর্জেন্টাইন অধিনায়ক যে শিরোপা জয়ে দৃঢ়প্রতিজ্ঞ এবারের আসরে তার প্রমাণও মিলছে। তার শারীরী ভাষাই বলে দিচ্ছে শিরোপা পেতে কতটা মরিয়া সে। কলম্বিয়ার বিপক্ষে শুরুতেই আজ দলকে এগিয়ে নেওয়া লাওতারো মার্তিনেজের গোলেও অবদান ছিল মেসির।

তবে ৬২ মিনিটে কলম্বিয়ার গোলে সমতা ফিরে।

শেষ পর্যন্ত কোন দলই আর গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে গড়ানো ম্যাচে তিনটি পেনাল্টি ঠেকিয়ে নায়ক গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। চারদিক থেকে তাই প্রশংসায় ভাসছেন আর্জেন্টিনার গোলকিপার।

টুইটার-ইনস্টাগ্রাম ছেয়ে যাচ্ছে এমিলিয়ানো মার্তিনেজের প্রশংসায়। তবে আর্জেন্টিনার গোলকিপারের কানে হয়তো সবচেয়ে মধুর হয়ে বাজবে লিওনেল মেসির করা প্রশংসাটাই। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক মেসি তাঁর সতীর্থকে প্রশংসায় ভাসিয়েছেন এভাবে, ‘আমাদের একজন এমি আছে (এমিলিয়ানো মার্তিনেজ)। সে সত্যিকার অর্থেই একজন ফেনোমেনোন। ’ 

এমন একজন গোলকিপার কি বাঁচিয়ে রাখতে পারবেন আর্জেন্টিনার কোপা আমেরিকা অভিযান? এ নিয়ে একটু যেন সংশয় ছিল আর্জেন্টিনার সমর্থকদের। অনেকেই হয়তো ভেবেছিলেন, মেসির স্বপ্নটা এবার সেমিফাইনালেই ভাঙতে চলেছে। কে কী ভাবছিলেন তা বিষয় নয়, মেসির কিন্তু এমিলিয়ানো মার্তিনেজের ওপর ঠিকই বিশ্বাস ছিল। ম্যাচ শেষে অন্তত সেটাই বলেছেন আর্জেন্টিনার অধিনায়ক, ‘আমরা ওর ওপর বিশ্বাস রেখেছি। ’

আরও পড়ুন


জীবন ও জীবিকার সুরক্ষায় সরকার এবং আ.লীগ সফলতার সাথে লড়ছে: কাদের

কাউকে সাহায্য করার চেয়ে তাকে সহযোগিতা করায় অধিক মহত্ব

ত্রাণ নয়, স্থায়ী ও টেকসই বেড়িবাঁধ চাই

চাকরির সুযোগ দিচ্ছে মোস্তফা গ্রুপ


এমিলিয়ানো মার্তিনেজ মেসিদের সেই বিশ্বাসের মূল্য দিয়েছেন খুব দারুণভাবে। মেসিও তাই ম্যাচ শেষে গর্ব নিয়ে বলতে পারলেন, ‘আমরা টুর্নামেন্টে সব কটি ম্যাচ খেলার লক্ষ্য পূরণ করতে পেরেছি। এখন আমরা ফাইনালে। ’ ব্রাজিলের বিপক্ষে ফাইনালেও কি এমিলিয়ানো মার্তিনেজ এমন কিছু করে দেখাতে পারবেন? পূরণ করতে পারবেন মেসির আর্জেন্টিনার হয়ে একটি শিরোপা জয়ের স্বপ্ন! সময়ই দেবে এর উত্তর।

news24bd.tv এসএম