দিলীপ কুমারের দুটি দিক আমার মন্দ লাগে: তসলিমা

দিলীপ কুমারের দুটি দিক আমার মন্দ লাগে: তসলিমা

অনলাইন ডেস্ক

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার আজ বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটায় ভারতের মহারাষ্ট্র রাজ্যের মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন। প্রবীণ এ অভিনেতার বয়স হয়েছিল ৯৮ বছর। কিংবদন্তি এ অভিনেতার মৃত্যু নিয়ে ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, দিলীপ কুমারের অভিনয় ভালো, তবে তাঁর ব্যক্তি জীবনের দুটো দিক আমার মন্দ লাগে। মধুবালার সঙ্গে প্রেম করেও মধুবালাকে বিয়ে না করা, এবং আসমা রেহমানের সঙ্গে প্রেম না করেও আসমা রেহমানকে বিয়ে করা।

তিনি এক ফেসবুক স্ট্যাটাসে এমন কথা বলেন।

তার স্ট্যাটাসটি নিউজ টোয়েন্টিফোরের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

চল্লিশের দশকের মাঝামাঝি, অখণ্ড ভারতবর্ষে, মোহাম্মদ ইউসুফ খানকে তাঁর আসল নামটি লুকিয়ে ফেলে, হিন্দু নাম  নিয়ে বোম্বের সিনেমায় অভিনয় করতে হয়েছিল। আজ স্বাধীন ভারতবর্ষে আমীর খান, সালমান খান, শাহরুখ খান, ইরফান খান, ইমরান খান -- নিজের নাম নিয়েই অভিনয় করেন। এমন কী যাঁর নাম খান নয়, তিনিও নামের শেষে খান জুড়ে দেন জনপ্রিয় হওয়ার জন্য।

বিশাল এক পরিবর্তন বটে।

দিলীপ কুমারের অভিনয় ভালো, তবে তাঁর ব্যক্তি জীবনের দুটো দিক আমার মন্দ লাগে। মধুবালার সঙ্গে প্রেম করেও মধুবালাকে বিয়ে না করা, এবং আসমা রেহমানের সঙ্গে প্রেম না করেও আসমা রেহমানকে বিয়ে করা।

৯৮ বছর বাঁচা মানে এক রকম ১০০ বছর বাঁচা। তাঁর জিন খুব ভালো। তাঁর ছোট ভাইরাও প্রায় ৯০ বছর পর্যন্ত বেঁচে কিছুদিন আগে কোভিডে মারা গেছেন।

পেশোয়ারের কিসা খোনি বাজারের গলিতে জন্ম হওয়া দুটো ছেলে বলিউড জয় করেছিলেন, একজন রাজকাপুর, আগেই গেছেন, আজ গেলেন দ্বিতীয় ছেলেটি। ইতিহাসের পাতা উলটে গেল।

আরও পড়ুন:


পাহাড়ে ম্যালেরিয়ার প্রকোপ, আক্রান্ত ৩২৬

সিলেটে বজ্রপাতে ঝরল দুই প্রাণ


 

news24bd.tv / তৌহিদ

সম্পর্কিত খবর