বাগেরহাটে লকডাউন না মানায় ৭ জনকে কারাদণ্ড

বাগেরহাটে লকডাউন না মানায় ৭ জনকে কারাদণ্ড

Other

বাগেরহাটে লকডাউনের ৭ম দিনেও জেলা সদরসহ ৯টি উপজেলায় সেনাবহিনী, নৌবাহিনীসহ আইনশৃংঙ্খলা বাহীনির সদস্যরা মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। জেলাজুড়ে গত ২৪ ঘণ্টায় ১০ টি ভ্রাম্যমাণ আদালত লকডাইনের মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে সাতজনকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। পাশাপশি করোনা স্বাস্থ্যবিধি না মানায় ১০১ জনকে ৬১ হাজার ৫০ টাকা জরিমানা করেছে।

এদিকে লকডাউনের মধ্যে বুধবার সড়কে যন্ত্রচালিত রিক্সা-ভ্যান, ইজিবাইক চলাচল বেড়েছে।

বাগেরহাটে লকডাউনে জেলার প্রবেশদ্বারসহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। জেলার উপকুলীয় উপজেলা মোংলায় নৌবাহিনী-কোস্টগার্ড ও বাগেরহাট শহরসহ অন্য ৮টি উপজেলায় সেনাবাহিনীর পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। জনসাধারণ প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় হলেই আইনশৃঙ্খলা বাহিনীর জোরার মুখে পড়তে হচ্ছে।

বাগেরহাটের হাট-বাজারে দোকানপাট বন্ধ রয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া লোকের সংখ্যা অনেক কম।

তবে সড়কগুলোতে জরুরী পণ্য সরবরাহ ছাড়াও কিছু ব্যক্তিগত গাড়ি এবং পণ্যবাহী ট্রাক চলাচলের পাশাপশি যন্ত্রচালিত রিক্সা- ভ্যান, ইজিবাইক চলাচল বেড়েছে। সব ধরনের যাত্রীবাহী বাস, দোকানপাট, নৌযান, সরকারী-বেসরকারী সব অফিস বন্ধ রয়েছে। শুধু কাঁচা বাজার ও ওষুধের দোকানসহ জরুরী সেবা চালু রয়েছে।

লকডাউন বাস্তবায়নে প্রশাসনের সাথে কাজ করছে সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোস্টগার্ড ও পুলিশ ও যুব রেডক্রিসেন্ট সদস্যরা মাঠে রয়েছে।

আরও পড়ুন:


পাহাড়ে ম্যালেরিয়ার প্রকোপ, আক্রান্ত ৩২৬

সিলেটে বজ্রপাতে ঝরল দুই প্রাণ


news24bd.tv / তৌহিদ