গোলরক্ষক মার্তিনেজকে নিয়ে যা বললেন মেসি

গোলরক্ষক মার্তিনেজকে নিয়ে যা বললেন মেসি

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়টা ছিল বেশ কষ্টার্জিত। টাই হওয়া ম্যাচটিতে টাইব্রেকারে শেষ পর্যন্ত গোলকিপারের অসাধারণ নৈপূণ্যে রুদ্ধশ্বাস জয় পায় আর্জেন্টাইনরা।

আজ বুধবার কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের জয় রাঙান মার্তিনেজ। প্রতিপক্ষের তিনটি গোল ঠেকিয়ে শিরোপার লড়াইয়ে ম্যারাডোনার উত্তরসূরীদের ধরে রেখেছেন এই কিপার।

এ জন্য চারদিক থেকে তাই প্রশংসায় ভাসছেন আর্জেন্টিনার গোলকিপার। টুইটার-ইনস্টাগ্রাম ছেয়ে যাচ্ছে এমিলিয়ানো মার্তিনেজের প্রশংসার বানে।

তবে আর্জেন্টিনার এই গোলকিপারকে অসাধারণ এক তকমায় প্রশংসায় ভাসিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক বলেন,  ‘আমাদের একজন এমি আছে (এমিলিয়ানো মার্তিনেজ)।

সে সত্যিকার অর্থেই একজন ফেনোমেনোন। ’

কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচটিতে ৭ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির দুর্দান্ত এক পাস থেকে গোলটি করেন ইন্টার মিলানের স্ট্রাইকার লাওতারো মার্তিনেজ। কিন্তু ৬১ মিনিটে লুইস দিয়াসের গোলে সমতায় ফেরে কলম্বিয়া।

এরপর আর কোনো দলই গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ম্যাচ টাইব্রেকারে গড়ানোয় আর্জেন্টিনার বেশির ভাগ সমর্থকই কিছুটা হাল ছেড়ে দিয়েছিলেন। কারণ টাইব্রেকার ভাগ্য যে সবসময় আর্জেন্টাইনদের পক্ষে যায় না সেটি কার না জানা।

এই ম্যাচে টাইব্রেকার নিয়ে মেসিদের দুঃশিন্তার কারণ হচ্ছে কলম্বিয়ার গোলকিপারের তুলনায় তাদের কিপার নবীন। কলম্বিয়ার গোলবারের নিচে অনেক দিনের পোড় খাওয়া সৈনিক দাভিদ ওসপিনা, যার ভান্ডারে এ ম্যাচের আগে ছিল কলম্বিয়ার হয়ে ১১১টি ম্যাচ খেলার অভিজ্ঞতা। অন্যদিকে, আর্জেন্টিনার গোলবারের নিচে আন্তর্জাতিক ফুটবলে একদমই আনকোরা একজন।

এমন একজন গোলকিপারই দলকে টেনে তুললেন ফাইনালে। মেসিও তাই ম্যাচ শেষে গর্ব করে বললেন, ‘আমরা টুর্নামেন্টে সব কটি ম্যাচ খেলার লক্ষ্য পূরণ করতে পেরেছি। এখন আমরা ফাইনালে। ’