যে কারণে স্ট্যাম্পে সই করে অঙ্গীকার ব্রাজিল সমর্থকের!

যে কারণে স্ট্যাম্পে সই করে অঙ্গীকার ব্রাজিল সমর্থকের!

অনলাইন ডেস্ক

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই এই দেশে যেন উৎসেবর আমেজ হয় পাড়া মহল্লায়। এবারের কোপা আমেরিকায় যেন  অতীতের সেই উন্মাদনাকেও হার মানিয়েছে! এবারতো আর্জেন্টিনার সমর্থকদের ‘নির্বোধ’ আখ্যা দিয়ে তাদের সঙ্গে তর্কে আর না জড়ানোর অঙ্গীকার করে ২০ টাকার স্ট্যাম্পে সই করেছেন এক ব্রাজিল সমর্থক। ওই স্ট্যাম্পে সাক্ষী হিসেবে আরেক ব্রাজিল সমর্থকের স্বাক্ষরও রেখেছেন তিনি!

শুধু তাই নয়, অঙ্গীকারকৃত সেই স্ট্যাম্প ফটোকপি করে বিলিও করেছেন ওই ব্রাজিল সমর্থক।  

এমন ঘটনাটি ঘটে নওগাঁর নিয়ামতপুরে মঙ্গলার দিবাগত রাতে।

ব্রাজিলের ওই সমর্থক নিয়ামতপুর সরকারি কলেজের অর্থনীতি বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল বাকি।

এরপর ওই সমর্থক রাতেই তার ব্যক্তিগত ফেসবুক পেজে বিষয়টি পোস্ট করলে পরদিন বুধবার ভাইরাল হয় তা।  

স্ট্যাম্পে তিনি লেখেন, ‘আমি আব্দুল্লাহ আল বাকি, নিয়ামতপুর, নওগাঁ। আমি ২০ টাকা মূল্যের স্ট্যাম্পে লিখিতভাবে এই মর্মে অঙ্গীকার করছি যে, এই দুনিয়ায় যতদিন বেঁচে থাকব, ততদিন আর্জেন্টিনা দলের কোনো সমর্থকের সঙ্গে তর্কে জড়াবো না।


‘কারণ ওরা কোনো যুক্তিই বোঝে না। এদের আসল উদ্দেশ্য তর্কে জয়লাভ করা খেলায় না। বিভিন্ন দলের শিরোপা সংখ্যা কথায় আসামাত্রই এরা পাগলা ষাঁড়ের মতো তেড়ে আসে। ’

তিনি আরও লেখেন, ‘কতটা নির্বোধ হলে তারা আজও ‘সেভেন আপ, সেভেন আপ’ বলে চিল্লাপাল্লা করে, যা দেখে জার্মানির সমর্থকেরাও অনেকটা হতাশ। কারণ জার্মানির অর্জনটাও তারা নিজেদের অর্জন বলে দাবি করে। তারচেয়ে বরং অন্যান্য দলের সমর্থকদের সঙ্গে তর্কে জড়ান। ইতালি বা জার্মানি আছে; তাদের সঙ্গে জড়ান। শেয়ানে শেয়ানে লড়াই জমবে। কেন পাঁচতারকা থেকে ঠেলে দুই তারকার লেভেলে আনবেন?’

ওই অঙ্গীকার নামায় নিজের সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবিও যুক্ত করেন আল বাকি। সাক্ষী হিসেবে রেখেছেন আশিকুজ্জামান নামের আরেক ব্রাজিল সমর্থককে। পরে পরিচিত আর্জেন্টিনা সমর্থকদের কাছে স্ট্যাম্পের ফটোকপি বিলিও করেছেন তিনি। পোস্ট করেছেন নিজের ফেসবুক আইডিতে।

তিনি বলেন, এটি অনেকের কাছে পাগলামি মনে হলেও আমাদের মতো ফুটবলপ্রেমী বা সমর্থকদের জন্য সঠিক কাজ বলে মনে করি। সবাই যে যার দল সাপোর্ট করুক। আমার পছন্দের দল ব্রাজিল সবাইকে দেখিয়ে দেবে সময় মতো, কে সেরা দল। তবে হারুক বা জিতুক ব্রাজিল সব দলের চেয়ে বেস্ট বলে মনে করি।

news24bd.tv/আলী