ডেনিশ রূপকথা থামাতে পারবে কি ইংল্যান্ড

Other

ইউরোর দ্বিতীয় সেমিফাইনালে রাতে মাঠে নামছে ইংল্যান্ড। প্রতিপক্ষ সাবেক চ্যাম্পিয়ন ডেনমার্ক। ইংল্যান্ডের সামনে নতুন ইতিহাস তৈরির হাতছানি। প্রতিপক্ষকে হালকাভাবে নিতে নারাজ ​ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন।

এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ডেনমার্ক।

১৯৯২ সালে ইউরো জয়ের পর আর সেমির মুখ দেখেনি ডেনমার্ক। দীর্ঘ ২৮ বছর পর আবারো শেষ চারে ডেনিশরা।

ইংলিশদের বিপক্ষে মাঠে নামার আগে বেশ ফুরফুরে ডেনিশ কোচ।

এরকসনের অভাব পূরণ না হলেও দলগত ফুটবল কোচ কাসপারের ভরসা। ইংলিশদের বিপক্ষে দলটির কৌশল হতে পারে ৩-৪-২-১। বিগ ম্যাচের আগে বড় খবর হলো দলের প্রায় সব ফুটবলারই আছেন ফিট। তাইতো মাঠে নামার আগে টটেনহ্যাম ক্লাব সতীর্থ্য হেরি কেইন ও তার দলকে এগিয়ে রাখছেন ডেনিশ মিডফিল্ডার পিয়েরে এমিলি হজবজের্গ।

হ্যারি কেইন দুর্দান্ত ফুটবলার। তার পজিশনে সে সেরা। নি:স্বন্দেহে সে ও তার দল শক্ত প্রতিপক্ষ। তবে আমরা মাঠের লড়াইয়ের জন্য প্রস্তুত।

এদিকে, বিগ ম্যাচে ইংলিশ কোচ সাউথগেটের কৌশল হতে পারে ৪-২-৩-১। দলে নেই কোনো ইনজুরি সমস্যা। ইউরোর ইতিহাসে প্রথমবারের মতো সেমিফাইনালের টিকিট নিশ্চিত করা ইংলিশরা নতুন ইতিহাস তৈরির দুই ধাপ পেছনে। সেকথা মাথায় রেখেই ভালো কিছু করতে ফুটবলাররা প্রস্তুত বলে জানান ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। তবে প্রতিপক্ষকে হালকাভাবে নিচ্ছে না তার দল।

সবমিলিয়ে ভালো ফুটবল হবে। প্রতিপক্ষ বেশ শক্তিশালী। তাদের দলগত পারফর্মেন্স এবার সবার নজর কেড়েছে। খুব ভালো কোয়ালিটির ফুটবলার আছে তাদের। আমরা তাদের বিপক্ষে সেরাটা দিয়েই লড়াই করবো।

news24bd.tv/আলী