ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ
শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন একটি প্রতিষ্ঠানের শ্রমিকরা। তিন মাসের বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে দুই মহাসড়ে অবস্থান নেন তার।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দুই মহাসড়কের মাঝে আড়াআড়িভাবে ট্রাক, পিকআপ ভ্যান ও বিদুৎতের খুঁটি ফেলে রাস্তা অবরোধ করেন তারা। এ সময় শ্রমিকরা লাঠি হাতে তাদের দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন।

সিনহা এন্ড ওপেক্স গ্রুপের শ্রমিকদের এই রাস্তা অবরোধের ফলে দুই মহাসড়কে কয়েক হাজার মালবাহী যানবাহন ও প্রাইভেটকার আটকা পড়েছে। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

শ্রমিকরা জানান, এর আগেও তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেন। পুলিশের পক্ষ থেকে মালিক পক্ষের সঙ্গে কথা বলে তাদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়া হয়।

আশ্বাসের কোনও সমাধান হয়নি। তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

তারা বলেন, এখন সরকারের লকডাউন চলছে। আমাদের বাড়ি ভাড়া, দোকান বাকি, সংসার খরচ চালাতে পারছি না। অনেক পরিবার না খেয়ে দিন পার করছে। আমাদের দেখার মতো কেউ নেই। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, শ্রমিকদের রাস্তা থেকে ফেরানোর চেষ্টা চলছে। আশা করছি দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে। সিনহা এন্ড ওপেক্স গ্রুপের মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

আরও পড়ুন:


আর্জেন্টিনার বিপক্ষে জেসুসকে পাচ্ছে না ব্রাজিল

ফুটবল ইতিহাসে প্রথম ইউরো ফাইনালে ইংল্যান্ড

ভারতের নতুন মন্ত্রিসভায় চার বাঙালি

যমুনা নদীর পানি বৃদ্ধি, দেখা দিয়েছে তীব্র ভাঙ্গন

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্টকে চিঠি দিলেন মোদি!


news24bd.tv / কামরুল