অসহনীয় দুর্ভোগে ঢাকা উত্তর সিটি

অসহনীয় দুর্ভোগে ঢাকা উত্তর সিটি

Other

আকাশে কালো মেঘ দেখলেই আঁতকে ওঠেন খিলগাঁও ঝিলপাড় এলাকার বাসিন্দারা। শুরু হয় ঘরের আববাবপত্র, বিছানা ও হাড়িপাতিল সরিয়ে নেয়ার দৌড়ঝাঁপ। এমন অসহনীয় দুর্ভোগে কথা জানিয়েছেন ঢাকা ঢাকা উত্তর সিটি কপোরেশনের ২৩ নাম্বার ওয়াডের বাসিন্দারা।

আবার দীঘদিন জমে থাকা ময়লা দুগন্ধযুক্ত পানি তার মধ্যে গ্যাস লাইনের লিকজ, এ যেন প্রতিনিয়ত মৃত্যুর ঝুঁকি, বলছেন পথচারীরা।

 

রাস্তায় ময়লা দুগন্ধযুক্ত পানি আর জমাট বাধা ড্রেনের ময়লা আবর্জনা। এমন দুর্ভোগে আষাঢ় মাসের বাইশ দিন পার করলো রাজধানীর খিলগাও চৌধুরী পাড়া ঝিলপাড়া এলাকার বাসিন্দারা। স্থানীয়রা জানান, বর্ষা শুরু হওয়ায় বৃষ্টি পানি জমে কালো রং ধারন করেছে।

স্থানীয়রা বলছেন, এলাকার ঝিল এবং ড্রেনগুলো ভরাট হয়ে যাওয়ায় বৃস্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা।

কোথাও হাঁটু পানি, কোথাও আবার কোমর পানি।

চলমান জলাবদ্ধতার এমন আতঙ্কের সঙ্গে এলাকায় এখন নতুন আতঙ্ক যোগ হয়েছে গ্যাস লাইনের লিকেজ। দেখা যায় রাস্তার পাশে ও ড্রেন ফুঁড়ে বুদ বুদ করে গ্যাস বের হচ্ছে। দিয়াশলাই কাঠি জ্বালালে আগুন ধরে যাচ্ছে।

অভিযোগ আছে এসব সমাধানে জন-প্রতিনিধিদের কোন আগ্রহ নেই। তবে সমস্যা চিহ্নিত করে সমাধানে প্রতিদিনই ওয়াড চষে বেড়ান বলে জানান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর।

ঝিল উদ্ধার করে ময়লা-আবর্জনা পরিষ্কার না করলে এ সমস্যা সমাধান হবে না। পাশাপাশি যাতে করে দ্রুত পানি নেমে যেতে পারে তাই ড্রেনগুলো পরিষ্কারের কথা জানিয়েছেন ভুক্তভোগি মানুষেরা।

আরও পড়ুন

বিচারক ও কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

আর্জেন্টিনার বিপক্ষে জেসুসকে পাচ্ছে না ব্রাজিল

ভারতের নতুন মন্ত্রিসভায় চার বাঙালি

যমুনা নদীর পানি বৃদ্ধি, দেখা দিয়েছে তীব্র ভাঙ্গন

news24bd.tv/এমিজান্নাত