কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

Other

কুষ্টিয়ায় বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে আজ শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত করোনা ও উপসর্গ নিয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এক দিনে এই হাসপাতালে সর্বাধিক মৃত্যুর ঘটনা এটি। কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতাল ও বিভিন্ন উপজেলা হাসপাতালে এদের মৃত্যু হয়।

হাসপাতালের করোনা ওয়ার্ডের সেবিকা ইনচার্জ দীপ্তিরানী জানান - মৃতদের মধ্যে ১৪ জনের করোনা পজিটিভ এবং ১০ জনের করোনার উপসর্গ ছিল।

তিনি বলেন, হাসপাতালে বর্তমানে করোনা পজিটিভ নিয়ে ১৮৭ জন ও করোনার উপসর্গ নিয়ে ৯৩ জনসহ মোট ২৮০ জন ভর্তি রয়েছে।

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, জেলার সর্বত্র করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে, ভারতীয় ডেলটা ভ্যারিয়্যান্টজনিত কারণে এমনটা হচ্ছে। শহরের তুলনায় গ্রামাঞ্চলে এখন করোনার প্রকোপ বেশি। গ্রামের মানুষের মধ্যে সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা খুব কম। করোনার উপসর্গ নিয়ে দেরিতে চিকিৎসা নিতে আসা এবং দীর্ঘদিন বিভিন্ন জটিল রোগে ভোগা ৫০ বয়সোর্ধ্বদের মৃত্যু বেশি হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন


রাজশাহীর সেই পৌর মেয়র মুক্তার আলী গ্রেপ্তার

ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি, পরিসংখ্যান কী বলছে?

ইরানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোসাদ গুপ্তচরের মুক্তি চাইল ইউরোপ

গোসল করতে বাথরুমে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন ওসি ফয়েজুর


এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৯২ জনের নমুনা পরীক্ষা করে ২২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৭ শতাংশ।

news24bd.tv এসএম