বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু কমেছে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু কমেছে

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু কমেছে

অনলাইন ডেস্ক

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু কমেছে। গত ২৪ ঘন্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬০৬ জন। এতে মহামারির শুরু থেকে এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৬৩ লাখ ৩০ হাজার ২১১ জনে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২২২ জন।

অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ২৬ হাজার ১৮৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৪৬ লাখ ৭ হাজার ৫৫৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শুক্রবার (৯ জুলাই) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৬ লাখ ৭৬ হাজার ৮৯৬ জন আর মারা গেছেন ৬ লাখ ২২ হাজার ২১৩ জন।


আরও পড়ুনঃ

দেশের প্রতিটি অর্জন আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে: ওবায়দুল কাদের

জন্মদিনে প্রায় ৩ কোটি টাকার গাড়ি কিনলেন রণবীর

‘নগদ’-এর পিন রিসেট করা যাবে নিজে নিজেই

সক্ষমতা বৃদ্ধিতে মোংলা বন্দরে কেনা হয়েছে অত্যাধুনিক ৫টি হারবার ক্রেন


করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৩ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫ হাজার ৫২৭ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩০ হাজার ৩৪৪ জনের।

news24bd.tv / নকিব