ব্রাহ্মণবাড়িয়ার ফুটবল নিয়ে সংঘর্ষের খবর আর্জেন্টিনার পত্রিকায়

ব্রাহ্মণবাড়িয়ার ফুটবল নিয়ে সংঘর্ষের খবর আর্জেন্টিনার পত্রিকায়

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার বহু আকাঙ্ক্ষিত ফাইনাল ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা বিরাজ করছে ফুটবলবিশ্বে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। তবে দক্ষিণ আমেরিকা থেকে হাজারো মাইল দূরে অবস্থিত এই দেশে সেই উন্মাদনা প্রায়ই লাগামছাড়া হয়ে যায়।

এবার তো এমনই কিছু ঘটনার খবর পৌঁছে গেছে খোদ আর্জেন্টিনাতেই।

গত মঙ্গলবার ৬ জুলাই কোপা আমেরিকা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকেরা সংঘর্ষে জড়ায়। যাতে ৪ জন আহত হয়।

ওই সংঘর্ষের খবর প্রকাশিত হয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম 'বুয়েন্স এইরেস টাইমস'-এ। সেই সংবাদের শিরোনাম দেওয়া হয়েছে, 'বাংলাদেশে কোপা আমেরিকা ঘিরে সংঘর্ষের ঘটনায় সতর্কতা জারি'।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে 'বুয়েন্স এইরেস টাইমস'-এ পুলিশের এই সতর্ক অবস্থানের কথা তুলে ধরা হয়েছে। এতে আরও বলা হয়, 'কোপা আমেরিকা আর বিশ্বকাপের সময় বাংলাদেশের ১৬ কোটি জনগণের মাঝে ফুটবল উন্মাদনার সৃষ্টি হয়। লাখ লাখ ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক তাদের প্রিয় দলের পতাকা নিজেদের বাড়িতে এবং রাস্তায় স্থাপন করে। মাঝেমধ্যে দুই পক্ষে সংঘর্ষও হয়। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সময় দেশটিতে ১২ বছর বয়সী এক ব্রাজিল সমর্থক রাস্তায় পতাকা ওড়াতে গিয়ে মারা যান। তাছাড়া অন্য একটি ঘটনায় দুই পক্ষের সংঘর্ষে এক পিতা ও তার পুত্র মারাত্মক আহত হন। '


আরও পড়ুনঃ

আফগানিস্তান যুদ্ধে পরাজয় মেনে নিয়ে যা বললেন বাইডেন

ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালের দিন ব্রাহ্মণবাড়িয়ার মাঠে থাকবে পুলিশ

বহু প্রেম করেছি, তবে মা-বাবার পছন্দেই বিয়ে করবো: তাপসী

ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের নিয়ে বুবলির ফুটবল দর্শন


উল্লেখ্য, রোববারের ফাইনাল ঘিরে সংঘর্ষের আশংকায় ব্রাহ্মণবাড়িয়ায় ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। জনগণকে বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা দেওয়া হয়েছে।  

news24bd.tv / নকিব