লকডাউন তামাশায় পরিণত হচ্ছে: এলডিপি
লকডাউন তামাশায় পরিণত হচ্ছে: এলডিপি

লকডাউন তামাশায় পরিণত হচ্ছে: এলডিপি

অনলাইন ডেস্ক

সরকারের ব্যর্থতা ও অযোগ্যতার কারণে লকডাউন সম্পূর্ণ অকার্যকর হয়ে তামাশায় পরিণত হচ্ছে বলে মনে করে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এই মত ব্যক্ত করেন।

তারা বলেন, মহামারিতে সর্বস্বান্ত নিঃস্ব মানুষের দায়িত্ব না নিলে এরপর লকডাউন কেন কারফিউ দিয়েও মানুষকে ঘরে রাখা যাবে না। প্রাণ বাঁচাতে আয় রোজগারের আশায় ঝুঁকি নিয়ে হলেও মানুষ বাইরে বেরিয়ে পড়বেই।

তারা বলেন, করোনা নিয়ন্ত্রণে কোনো পরিকল্পিত ও কার্যকরী রোডম্যাপ তৈরি করতে পারেনি সরকার। রোগীর চাপে সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোতে দেখা দিয়েছে জরুরি চিকিৎসা উপকরণ এবং জীবন রক্ষাকারী ওষুধের সংকট। এছাড়াও হাসপাতালগুলোতে আইসিইউ বেড, হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা ও অক্সিজেন সিলিন্ডারের পরিমাণ অত্যন্ত অপর্যাপ্ত। জেলা হাসপাতালগুলোর পরিস্থিতি সব থেকে মারাত্মক আকার ধারণ করেছে।

আরও পড়ুন:


একুশে পদকপ্রাপ্ত আলোকচিত্রী গোলাম মোস্তফা মারা গেছেন

নারায়ণগঞ্জে হাসেম ফুডসে অগ্নিকাণ্ডে নিখোঁজ ৭০

তাসকিনের চমৎকার ব্যাটিংয়ের নেপথ্যে যিনি

অসুস্থ মুক্তিযোদ্ধার পাশে ইউএনও


নেতৃদ্বয় অধিক সংক্রমিত জেলাসমূহকে অগ্রাধিকার দিয়ে টিকা প্রদান কার্যক্রম জোরদার করার আহ্বান জানিয়ে বলেন, দ্রুত ভ্যাকসিন আমদানির পাশাপাশি দেশে টিকা উৎপাদনের কাজ শুরু করার এখনই সময়। এখন দলবাজি না করে, রাজনৈতিক বিরোধীদের ঘায়েল করায় সময় ব্যয় না করে সরকারের উচিত হবে করোনার ভয়াবহ থাবা থেকে মানুষকে রক্ষা করা।

news24bd.tv নাজিম