সৌদি যুবরাজের বাসায় গৃহকর্মীদের মুখে থুথু ছিটাতেন সন্তানরা
সৌদি যুবরাজের বাসায় গৃহকর্মীদের মুখে থুথু ছিটাতেন সন্তানরা

সৌদি যুবরাজের বাসায় গৃহকর্মীদের মুখে থুথু ছিটাতেন সন্তানরা

অনলাইন ডেস্ক

সৌদি যুবরাজ ফয়সাল বিন তুরকি বিন আবদুল্লাহ আল সৌদের (৪৪)  বিরুদ্ধে ফ্রান্সে গুরুতর অভিযোগ করেছেন তারই সাত নারী কর্মচারী। এ অভিযোগের ওপর ভিত্তি করে বিষয়টি তদন্ত করে দেখছেন ফরাসি প্রসিকিউটরা। অভিযোগ জানানো ওই সাত নারীর অধিকাংশই ফিলিপাইনের। তারা জানিয়েছেন সৌদি যুবরাজের ফ্রান্সের অ্যাপার্টমেন্টে কাজ করতেন ফিলিপাইনের সাত নারী।

যুবরাজের পরিবার ও সন্তানরা ওই গৃহকর্মীদের ওপর বর্বর আচরণ করতেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ উঠেছে, যুবরাজের সন্তানরা গৃহকর্মীদের মুখে থুথু দিতেন বলে অভিযোগ উঠেছে। এমনকি সৌদি যুবরাজের সন্তানের মধ্য থেকে কেউ কাঁদলে ওই গৃহকর্মীদের শাস্তি দেয়া হতো। এ ছাড়া ওই গৃহকর্মীদের বাচ্চাদের সব আবদার পূরণ করার আদেশ দেয়া হয়েছিল।

রাতে সৌদি যুবরাজ আর তার স্ত্রী ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত গৃহকর্মীদের জেগে থাকতে হতো। কখনো কখনো রাত ৩টার আগে গৃহকর্মীরা ঘুমানোর অনুমতি পেতেন না। এমনকি ঘুমানোর পর সর্তক থাকতে হতো যেন রাতে প্রয়োজনে ডাকলেই তারা সাড়া দিতে পারেন।

রাতে ঘুমাতে পারুক না না পারুক সকাল ৭টার দিকে বাচ্চারা উঠলেই গৃহকর্মীদের ঘুম থেকে উঠে যেতে হতো। অথচ সৌদি যুবরাজ আর তার স্ত্রী ঘুম থেকে উঠতেন দুপুরের দিকে।

ফ্রান্সের রাজধানী প্যারিসের কাছে সৌদি যুবরাজের অ্যাপার্টমেন্টে থাকা সাতজন গৃহকর্মীর সাথে করা আচরণ আধুনিক দাস প্রথার কথা মনে করিয়ে দিচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। তারা ২০১৯ সালের অক্টোবরে যুবরাজের বিরুদ্ধে ফ্রান্সের অ্যান্টি-স্লেভারি অ্যাসোসিয়েশনে অভিযোগ করেন।

news24bd.tv/আলী