করোনার সঠিক তথ্য লুকানোর চেষ্টা করছে সরকার: মান্না
করোনার সঠিক তথ্য লুকানোর চেষ্টা করছে সরকার: মান্না

করোনার সঠিক তথ্য লুকানোর চেষ্টা করছে সরকার: মান্না

অনলাইন ডেস্ক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ঢাকা জেলার হাসপাতালগুলোর করোনা রোগীদের তথ্য গণমাধ্যমকে না দেওয়ার যে নির্দেশনা দিয়েছেন জেলার সিভিল সার্জন, তা দেখে আমি সত্যিই অবাক হয়েছি।

তিনি বলেছেন, করোনা বিস্তার নিয়ন্ত্রণে যেখানে নিয়মিত সঠিক তথ্যের প্রয়োজন, সেখানে অবাধ তথ্য প্রবাহ বন্ধ করার নির্দেশনা প্রমাণ করে সরকার করোনার সঠিক তথ্য লুকানোর চেষ্টা করছে এবং করোনা মোকাবেলায় সরকারের স্বদিচ্ছা নেই।

আজ শুক্রবার এক বিবৃতিতে এসব কথা বলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

সরকারের সমালোচনা করে মান্না বলেন, করোনা প্রতিরোধে নিজেদের ব্যর্থতা আড়াল করতে সরকার গত বছর করোনা সংক্রমণের শুরু থেকেই এই চেষ্টা করে আসছে।

আমি এই অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সেই সাথে সারাদেশের করোনা সংক্রমণ এবং মৃত্যুর সঠিক তথ্য সংগ্রহ ও প্রচারে সব ধরনের বাঁধা প্রত্যাহারের দাবি জানান মান্না।

মানুষের জীবন-মৃত্যু নিয়ে সরকারের উদাসীনতা আজকের এই পরিস্থিতি তৈরি করেছে দাবি করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, রিপোর্টার্স উইদাউট বর্ডার কদিন আগে বাংলাদেশে সংবাদ সংগ্রহ এবং প্রচারে বাঁধার যে তথ্য প্রকাশ করেছে, সরকারের এই সিদ্ধান্তে তা আবার প্রমাণিত হলো। আর এসব কারণেই মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবস্থান দিন দিন নিচে নামতে নামতে ১৮০ টি দেশের মধ্যে ১৫২তে পৌঁছেছে।

তিনি বলেন, এই অবৈধ, দখলদার, স্বৈরাচার সরকার ক্ষমতায় থাকলে করোনা সংকট মোকাবেলা করা কোনোভাবেই সম্ভব নয়। একারণে দেশের মানুষের জীবন বাঁচাতে, দেশকে বাঁচাতে এই মুহূর্তে সরকারকে অপসারণ করে আপদকালীন সময়ের জন্য একটি অন্তর্বর্তীকালীন জাতীয় ঐক্যমতের সরকার প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই।

আরও পড়ুন:


দুই হাজার অসহায় পরিবার পেল বসুন্ধরা গ্রুপের ত্রাণ

সুন্দরবনে তিন হরিণ শিকারী আটক


news24bd.tv / তৌহিদ