আশ্রয়ন প্রকল্পের অনিয়ম দুর্নীতি চিহ্নিতে মাঠে প্রধানমন্ত্রী কার্যালয়ের একাধিক টিম

আশ্রয়ন প্রকল্পের অনিয়ম দুর্নীতি চিহ্নিতে মাঠে প্রধানমন্ত্রী কার্যালয়ের একাধিক টিম

Other

প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রায়ন প্রকল্পের দুর্নীতি ও অনিয়ম চিহ্নিত করতে মাঠে নেমেছে একাধিক টিম। দোষ প্রমানিত হলে দোষী কর্মকর্তাদের বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন প্রকল্প পরিচালক। গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের চিত্র সরাসরি পরিদর্শন গিয়ে এ হুঁশিয়ারি দেন। ক্ষতিগ্রস্ত বাড়ি মেরামতে অর্থ বরাদ্দের কথাও জানান তিনি।

 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রকল্প দেশের সব মানুষের জন্য আবাসন নিশ্চিত করা। সে প্রকল্পের অংশ হিসেবে মুজিব বর্ষে এরই মধ্যে ১ লাখের বেশি পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে জমিসহ নতুন ঘর।

বছর না ঘুরতেই গণমাধ্যমে উঠে আসে সেই ঘর নির্মাণে ভয়াবহ দুর্নীতির চিত্র। তোলপাড় হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারা দেশ। ওএসডি করা হয় ৫ জনকে।

এমন বাস্তবতায় দেশব্যাপী আশ্রয়ন প্রকল্পের বাড়ি পরিদর্শনে নেমেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক টিম। জেলা-উপজেলায় নির্মিত এবং নির্মাণাধীন ঘরের সব কিছুই যাচাই করে প্রতিবেদন দিবে তারা।

সুনির্দিষ্ট আভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তদন্ত দলও। ওএসডিই নয়, আশ্রয়ণ প্রকল্পে কোনোধরনের অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়ার কথা আবারো বললেন প্রকল্প পরিচালক।

জানান, প্রকল্পের শতভাগ সফলতা নিশ্চিতে এই পরিদর্শন। ক্ষতিগ্রস্ত ঘর মেরামতে অর্থ বরাদ্দের কথাও জানান মাহবুব হোসেন।

ঢাকা, রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা-উপজেলায় পাঁচটি টিম নির্মিত ঘর পরিদর্শন করবে।

news24bd.tv/আলী