ভয়ংকর রূপ নেয়া প্রাণঘাতী করোনাভাইরাসে দিশেহারা বিশ্ব

ভয়ংকর রূপ নেয়া প্রাণঘাতী করোনাভাইরাসে দিশেহারা বিশ্ব

অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে দিশেহারা বিশ্ব। ভয়ংকর রূপ নেয়া প্রাণঘাতী এই  করোনাভাইরাসে প্রতিদিন বেড়ে চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১০ জুলাই) সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৯৩০ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৫৪২ জন।

এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হলো ৪০ লাখ ৩৪ হাজার ৮০৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৬৮ লাখ ১৪ হাজার ৫৯৮ জন।

এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৪০৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ১০ হাজার ৭৩৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ৬৯৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ৩ কোটি ৭৯ লাখ ৪ হাজার ৭৫৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৭ হাজার ১৭৩  জনের।

এদিকে, আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯০ লাখ ২০ হাজার ৪৯৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৭৭৭ জনের।

এছাড়া, আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৩ হাজার ৬৮৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১১ হাজার ৩০২ জন।

  আরও পড়ুন:


ফিলিস্তিন-ইসরায়েল সংঘর্ষ, ফের রণক্ষেত্র ফিলিস্তিনের পশ্চিম তীর

ইউরো ফাইনালে রেফারি হয়ে ইতিহাসে নাম লেখাতে যাচ্ছেন যিনি!

শুভশ্রীকে কটাক্ষ, কী জবাব দিলেন ‘রাজ ঘরনি’!

ডিম দিয়ে বানিয়ে নিন মজাদার খাবার

তালিকায় পঞ্চম স্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৭ লাখ ৩৩ হাজার ২১৮ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪১ হাজার ৫০১ জন।

অন্যদিকে, আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইতালি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯তম।

news24bd.tv রিমু