ডিভোর্সের পরেও আমরা ভালো বন্ধু - একটি বড় ধরনের হিপোক্রেসি
Breaking News
ডিভোর্সের পরেও আমরা ভালো বন্ধু - একটি বড় ধরনের হিপোক্রেসি

ডিভোর্সের পরেও আমরা ভালো বন্ধু - একটি বড় ধরনের হিপোক্রেসি

Other

দশ তলা বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে যাওয়া ব্যাক্তির চোখের পাশ ঘেঁষে একটি ছুঁচালো বাঁশের কঞ্চি ভেদ করে যাওয়া রক্তাক্ত একটি মৃতদেহ দেখে "ইশ! একটুর জন্য চোখটি বেঁচে গেল" বলে কেউ তৃপ্ত হলেও ইতিমধ্যেই অস্তিত্বহীন, নির্জীব ঐ ব্যাক্তির ক্ষেত্রে তা আলাদা কোন দ্যোতনা সৃষ্টি করে না।

নিহত ব্যাক্তির চোখ অক্ষত মনে হলও তা কখনোই আর আলো বিলোবে না নিশ্চিত জানুন। তারচে' অধিক নিশ্চিত থাকুন যে ডিভোর্সের পরে পরস্পরের মধ্যে বন্ধুত্ব নামক সুন্দর কিছুর অস্তিত্ব থাকা আদৌও সম্ভব নয় কেননা যে সম্পর্ক বন্ধুত্বকে জিইয়ে রেখেছিল তা-ই মুখ থুবড়ে পড়ে বসে আছে। "ডিভোর্স " শব্দটিই এটির অস্তিত্বের জানান দেয় এভাবে " হৃদয়ের সব প্রকার কোমল অনুভূতিগুলোতে আমি বিষক্রিয়ায় সফল হয়েছি আর সে বিষে নীল হয়ে গেছে তোমাদের সব সংস্রব"।

তাই তো ভিন্ন পথে যাত্রা শুরু তাদের। দুটি পথই যেখানে বেঁকে গেছে সেখানে প্রলেপ দেয়া রংহীন প্লটের বন্ধুত্বের গপ্পো কাঁঠালের আমসত্ত্ব বৈ কিছুই নয়।

হঠাৎ করে চলে আসা ট্রেন্ড "ডিভোর্সের পরেও আমরা ভাল বন্ধু" একটি বড় ধরনের হিপোক্রেসি ও মানসিক দৈনত্যার উদোম বহিঃপ্রকাশ। যে চমৎকার বন্ধুত্বের অঙ্গীকার আমাদের শুনাতে এসেছেন তার ছিটেফোঁটা থাকলেও তা আপনাদের আষ্টেপৃষ্টে বেঁধে রাখতো যে কোনভাবেই। একটা অবুঝ শ্রেণী আপনাদের কথায় সাময়িক বিভ্রান্ত হলেও পোড় খাওয়া ব্যাক্তি মাত্রই জানে তা কতটা অন্তঃসারশূন্য। তার চেয়ে বলে দেন যে দীর্ঘদিন ধরে জমে থাকা ক্ষোভ আর বিরক্তির যে সম্পর্ক সেখান থেকে চলে আসাটাই বাস্তবিক মনে হয়েছে এবং সেক্ষেত্রে আসলে আমাদের বন্ধুত্বটাও ধরে রাখা খুবই কঠিন।

পারলে লাইভে এসে একটু আবৃত্তি করে শোনাতে পারেন কবিগুরু সে পংক্তিগুলো-

"প্রেমে সুখ দুখ ভুলে তবে সুখ পায়।

সখী চলো, গেল নিশি, স্বপন ফুরাল,

মিছে আর কেন বল।

শশী ঘুমের কুহক নিয়ে গেল অস্তাচল।

সখী চলো।

প্রেমের কাহিনী গান, হয়ে গেল অবসান।

এখন কেহ হাসে, কেহ বসে ফেলে অশ্রুজল। ”


আরও পড়ুনঃ

আফগানিস্তান যুদ্ধে পরাজয় মেনে নিয়ে যা বললেন বাইডেন

ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালের দিন ব্রাহ্মণবাড়িয়ার মাঠে থাকবে পুলিশ

বহু প্রেম করেছি, তবে মা-বাবার পছন্দেই বিয়ে করবো: তাপসী

ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের নিয়ে বুবলির ফুটবল দর্শন


 

news24bd.tv / নকিব

;