ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় যেসব নির্দেশনা দিল পুলিশ

ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় যেসব নির্দেশনা দিল পুলিশ

অনলাইন ডেস্ক

কাল ভোরে ব্রাজিলের বিখ্যাত স্টেডিয়াম মারাকানায় কোপা আমেরিকা জয়ের লড়াইয়ে মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্ধী ব্রাজিল ও আর্জেন্টিনা। রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় অনুষ্ঠেয় এই ম্যাচকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় এক নজিরবিহীন পরিস্থিতি তৈরি হয়েছে। দুই দলের সমর্থকদের মধ্যে সম্ভ্যাব্য সহিংসতার আশঙ্কায় রোববার ভোর থেকে জেলাজুড়ে সহস্রাধিক পুলিশ মোতায়েনের প্রস্তুতি নেয়া হয়েছে।

শুধু তাই নয় এই খেলাকে কেন্দ্র করে সংঘাত এড়াতে ব্রাহ্মণবাড়িয়ায় আজ সকাল থেকে জেলা পুলিশের পক্ষ থেকে মাইকিং করে সতর্কতামূলক প্রচারণা শুরু হয়েছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘প্রচারণা চালাতে আমার গাড়িতেও মাইক লাগিয়েছি। এ ছাড়া সদর মডেল থানাধীন ১৫টি বিটের কর্মকর্তারা মাইকিং শুরু করেছে। বাইরে প্রজেক্টরে গণজমায়েত হয়ে খেলা দেখা যাবে না, বাসায় বসে খেলা দেখতে হবে।

এ ছাড়া খেলা পরবর্তী কোনো বিজয় মিছিল করা যাবে না। ’

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, ‘রোববার ভোর ৬টা থেকে কোপা আমেরিকার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এই খেলা নিয়ে এরইমধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। তাই জেলা পুলিশ থেকে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থার নেওয়া হচ্ছে। ’

আরও পড়ুন


খুলনার চার হাসপাতালে মৃত্যু কিছুটা কমেছে

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন পিটার হাস

গোপালগ‌ঞ্জে ট্রা‌কচাপায় এক পু‌লিশ সদস্য নিহত

মার্কেটিং স্ট্র‍্যাটেজিতে কেউ সাময়িক সাফল্য পেলেও শেষ অবধি টিকে থাকে ক্লাস


তিনি বলেন, ‘ফাইনাল খেলা যেন খোলা জায়গায় বড় স্ক্রিনে, কোনো ক্লাবে বা চায়ের দোকানে দেখার আয়োজন না করা হয়, তা আমরা মাইকিং করে জানিয়ে দিচ্ছি। ফাইনাল খেলার দিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশের বিশেষ টিম। এ ছাড়া জেলার ১১৬টি বিটে চারজন করে কাজ করবে। পাশাপাশি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা বিশেষ ব্যবস্থা গ্রহণ করব। খেলা শেষ হওয়ার পর কোনো অবস্থাতেই বিজয় মিছিল করা যাবে না। আমরা স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা চাইব। ’

উল্লেখ্য, খেলা নিয়ে তর্কবিতর্কের জেরে গত ৬ জুলাই ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নে রেজাউল নামের এক ব্রাজিল সমর্থকের চাচা নোয়াব মিয়াকে (৬০) মারধর করেন আর্জেন্টিনা সমর্থক জীবন মিয়ার লোকজন। এই মারধরের জেরে একই দিন রাতেই আর্জেন্টিনা সমর্থক জীবনের তিন সহযোগীকে মারধর করেন ব্রাজিল সমর্থক রেজাউলের লোকজন। বিষয়টি নিয়ে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। এ খবর উঠে আসে সুদূর আর্জেন্টিনার সংবাদমাধ্যমেও!

news24bd.tv নাজিম