জিম্বাবুয়েতে এমন কিছু হতে পারে ধারনাও ছিল না কারো: জালাল ইউনুস
জিম্বাবুয়েতে এমন কিছু হতে পারে ধারনাও ছিল না কারো: জালাল ইউনুস
মাহমুদউল্লাহর অবসর প্রসঙ্গ

জিম্বাবুয়েতে এমন কিছু হতে পারে ধারনাও ছিল না কারো: জালাল ইউনুস

অনলাইন ডেস্ক

গুঞ্জন ছিলো চলতি হারারে টেস্টের পর আর সাদা পোশাকের ক্রিকেট খেলবেন না মাহমুদউল্লাহ রিয়াদ। অবশেষে সেই গুঞ্জন সত্যি হলো। সবাইকে অবাক করে টেস্ট থেকে অবসর নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার এমন সিদ্ধান্তে অবাক করেছে জিম্বাবুয়ের হারারেতে যাদের সঙ্গে আছেন, সেই টিম ম্যানেজমেন্টকেও!

টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত সতীর্থদের জানিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ তারা মাহমুদউল্লাহকে গার্ড অব অনার দিয়েছেন। চোখের সামনে এসব হয়ে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানে না কিছুই।  

বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, বিসিবি এসবের কিছুই জানে না। জিম্বাবুয়েতে এমন কিছু হতে পারে সেই ধারনাও ছিল না কারো। ’

জানা গেছে, হারারে টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পর ড্রেসিংরুমে মাহমুদউল্লাহ সতীর্থদের নিজের অবসরের কথা জানান।   রোববার পঞ্চম দিন সকালে সতীর্থরা তাকে গার্ড অব অনার দিয়েছেন। ড্রেমিংরুম থেকে মাঠে প্রবেশের পথে তামিম, সাকিব, মুমিনুল, লিটনরা দুই পাশে দাঁড়িয়ে তাকে সম্মান জানান। মাহমুদউল্লাহ হাসিমুখে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জালাল ইউনুস বলেন, ‘আমরাও টিভিতে দেখেছি মাহমুদউল্লাহকে গার্ড অব অনার দিয়েছে। কিন্তু বিসিবি এসবের কিছুই জানে না। আমরা জিম্বাবুয়েতে খোঁজ নেব। বিসিবি প্রেসিডেন্ট আছেন, ক্রিকেট অপারেশন্স আছে। তাদের সঙ্গে কথা বলবো কিভাবে কী হলো। ’ 

আরও পড়ুনঃ


মেসি নয়, ফাইনালের সেরা খেলোয়াড় ডি মারিয়া

কোপার ফাইনালে ব্রাজিলের হারে ভক্তের বিষপান

পাচারকারীর খপ্পরে পড়ে মরিশাসে গিয়ে ধর্ষণের শিকার তরুণী

১০ দিনের মধ্যে ইভ্যালিকে গ্রাহকদের ২১৪ কোটি টাকা পরিশোধ করতে হবে: টিক্যাব


হারারেতে টেস্ট শুরু হওয়ার পর যখন বাংলাদেশের ব্যাটিংয়ের অবস্থা চরম পর্যায়ে খারাপ, তখনই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন রিয়াদ। খেললেন ক্যরিয়ার সেরা ইনিংস। ১৫০ রানে অপরাজিত থেকে যান তিনি।

শুধু তাই নয়, নবম উইকেট জুটিতে তাসকিন আহমেদকে নিয়ে মাত্র ৪ রানের জন্য বিশ্বরেকর্ড গড়া হয়নি রিয়াদের। সেই রিয়াদই নাকি হঠাৎ ড্রেসিংরুমে বলে বসেছিলেন, এই টেস্টই তার শেষ।  

news24bd.tv নাজিম

;