আর্জেন্টিনার জয় উদযাপনে মাতলো গুগলও

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার জয় উদযাপনে মাতলো গুগলও

কোপা আমেরিকার ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ১-০ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। আনহেল ডি মারিয়ার গোলে ব্রাজিলকে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছে মেসিবাহিনী। আর্জেন্টিনার এই জয় উদ্‌যাপনের অংশীদার হয়েছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলও।

আজ গুগলে গিয়ে বাংলা বা ইংরেজিতে ‘কোপা আমেরিকা’ লিখে সার্চ দিলে ম্যাচের  ফলাফল শো করছে। যেখানে দেখাচ্ছে ১-০ গোলে ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। সঙ্গে থাকবে অন্যান্য সংবাদ ও ওয়েবসাইটের লিংক। আর সঙ্গে আতশবাজির আদলে পর্দার নিচ দিক থেকে উঠে আসবে নীল সাদা রং, যা শেষমেশ রূপ নেয় আর্জেন্টিনার জাতীয় পতাকায়।

আরও পড়ুন:


অবসরে মাহমুদউল্লাহ, পেলেন সতীর্থদের গার্ড অব অনার

জিম্বাবুয়েতে এমন কিছু হতে পারে ধারনাও ছিল না কারো: জালাল ইউনুস

মেসি নয়, ফাইনালের সেরা খেলোয়াড় ডি মারিয়া

কোপার ফাইনালে ব্রাজিলের হারে ভক্তের বিষপান


পর্দার নিচ দিকে একটি বোতাম দেখতে পাবেন। আর্জেন্টিনার জয়ে শামিল হয়ে বারংবার সেটি চেপে একই অ্যানিমেশন দেখতে পারেন হাজারবার। চাইলে ব্রাজিল সমর্থক বন্ধুদের সঙ্গে শেয়ারও করতে পারেন। পাশেই সে বোতাম পাবেন।

যা হোক, গুগলকে আর্জেন্টিনার সমর্থক বলার সুযোগ নেই। আজ ব্রাজিল চ্যাম্পিয়ন হলে হয়তো একই ধরনের উদ্‌যাপন করা হতো ব্রাজিলের জন্য।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বৈদ্যুতিক গাড়ির জন্য দ্বিগুণের বেশি চার্জিং স্টেশন স্থাপন করবে ইলেকট্রিফাই আমেরিকা

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্র ও কানাডায় বৈদ্যুতিক গাড়ির জন্য বর্তমানের চেয়ে দ্বিগুণের বেশি চার্জিং স্টেশন স্থাপন করবে ইলেকট্রিফাই আমেরিকা।

নিঃসরণ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার দায়ে জার্মান গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফক্সওয়াগনের অর্থে প্রতিষ্ঠিত বৈদ্যুতিক গাড়ি চার্জিং নেটওয়ার্ক ইলেকট্রিফাই আমেরিকা সম্প্রতি এ উদ্যোগ নিয়েছে। প্রতিষ্ঠানটি জানায়, ২০২৫ সালের মধ্যে তারা তাদের নেটওয়ার্কে ১ হাজার ৮০০ ফাস্ট চার্জিং স্টেশন এবং ১০ হাজার একক চার্জার যুক্ত করবে। আগামী ১০ বছরে বৈদ্যুতিক গাড়ির অবকাঠামো খাতে ২০০ কোটি ডলার বিনিয়োগ প্রতিশ্রুতির আওতায় এসব চার্জিং স্টেশন স্থাপন করা হবে বলে জানায় ইলেকট্রিফাই আমেরিকা।

আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


 

গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের জন্য বৈদ্যুতিক গাড়ি উৎপাদন বাড়িয়েছে, যাতে এসব গাড়ির গতিপথ বৃদ্ধি পায় এবং দ্রুত চার্জ গ্রহণ করতে পারে। তবে বর্তমানে যেসব চার্জিং স্টেশন রয়েছে, সেগুলো এসব গাড়িতে দ্রুত চার্জ সরবরাহ করার মতো উপযুক্ত ভাবে তৈরী নয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ইউটিউবের যে ফিচারে আরও বেশি অর্থ আয় হবে

অনলাইন ডেস্ক

ইউটিউবের যে ফিচারে আরও বেশি অর্থ আয় হবে

সমগ্র বিশ্বের ন্যয় বাংলাদেশেও এখন ইউটিউব এবং ফেসবুকের মতো সামাজিক মাধ্যমগুলোর জনপ্রিয়তা যেমন বাড়ছে, তেমনি অনেকের কাছে এগুলো অর্থ আয়ের জন্য একটি মাধ্যম হিসাবে গড়ে উঠছে।

বাংলাদেশের কোন কোন কনটেন্ট নির্মাতা ইউটিউব থেকে প্রতি মাসে অনেক টাকা উপার্জন করছেন। এবার তবে এবার ক্রিয়েটরদের আয়ের পরিমাণ আরো বাড়ানোর জন্য নতুন ফিচার চালু করেছে ইউটিউব।

ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘সুপার থ্যাংকস’। ‘সুপার থ্যাংকস’ ইউটিউব থেকে অর্থ উপার্জনের এটি চতুর্থ পদ্ধতি।

সাবস্কাইবাররা বা ফ্যান-ফলোয়াররা সুপার থ্যাংকস ফিচারটি ব্যবহার করে তাদের পছন্দের ক্রিয়েটদের সাথে যোগাযোগ করতে পারবে। এক্ষেত্রে খরচ করতে হবে ২ ডলার থেকে ৫০ ডলার।

আরও পড়ুন:

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের


 

কেউ সুপার থ্যাংকস ফিচারটি ক্রয় করে তার পছন্দের কনটেন্ট ক্রিয়েটরের ভিডিওতে কমেন্ট করলে সেটিকে আকর্ষণীয় করে তুলে ধরবে ইউটিউব। বর্তমান নতুন ফিচারটি ৬৮টি দেশে চালু করেছে ইউটিউব। ফিচারটি ডেস্কটপের পাশাপাশি অ্যান্ড্রয়েড এবং আইফোনে ব্যবহার করা যাবে। চলতি বছরের মধ্যে সব দেশে ফিচারটি চালু করার পরিকল্পনা নিয়ে ইউটিউব কর্তৃপক্ষ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ছয় দিনে ঢাকা ছেড়েছে প্রায় ৮২ লাখ ৬৭ হাজার সিম!

অনলাইন ডেস্ক

ছয় দিনে ঢাকা ছেড়েছে প্রায় ৮২ লাখ ৬৭ হাজার সিম!

গত ছয় দিনে ঢাকা ছেড়েছে প্রায় ৮২ লাখ ৬৭ হাজার ৫৬২টি মোবাইল সংযোগ। পবিত্র ঈদুল আজাহা উপলক্ষে গত ১৫ জুলাই থেকে মঙ্গলবার (২০ জুলাই) পর্যন্ত এত সংখ্যাক মোবাইল সংযোগ  ঢাকা ছাড়ে।

বুধবার (২১ জুলাই) রাতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ হাতে এলো ১৫ থেকে ২০ জুলাই ঢাকা ছেড়ে যাওয়া সিমের হিসাব। এই কদিনে ঢাকা ছেড়েছে ৮২ লাখ ৬৭ হাজার ৫৬২টি সিম। মনে রাখবেন এটি কিন্তু মানুষের হিসাব নয়। এক জনের ১৫টা পর্যন্ত সিম থাকতে পারে। আবার একটি সিমের সাথেও বহুজন ঢাকা ছেড়ে থাকতে পারেন।’

আরও পড়ুন:


যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন

কোরবানির পশু জবাইয়ের নিয়ম ও দোয়া

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট


 

টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) তথ্যানুযায়ী, গ্রামীণফোনের ৩৮ লাখ ৫৪ হাজার ৫৩৪টি, রবির ১৯ লাখ ২৬ হাজার ২৮টি, বাংলালিংকের ২১ লাখ ৩৩ হাজার ৭২৬টি এবং টেলিটকের ৩ লাখ ৫৩ হাজার ২৭৪টি সিম ঢাকার বাইরে গেছে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় অবস্থানে শাওমি

অনলাইন ডেস্ক

অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় অবস্থানে শাওমি

এবার চীনের অ্যাপল খ্যাত শাওমি অ্যাপলকে হটিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন বিক্রেতার আসন দখল করেছে।
চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অ্যাপলকে হটিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন বিক্রেতা কোম্পানি হিসেবে দাঁড়িয়েছে শাওমি। সম্প্রতি যুক্তরাষ্ট্রের কালো তালিকা থেকে বাদ পড়ার পর এ ইতিবাচক খবর শুনল চীনভিত্তিক কোম্পানিটি। 

সম্প্রতি প্রকাশিত ক্যানালিসের এক প্রতিবেদনে দেখা গেছে, দ্বিতীয় প্রান্তিকে বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রিতে ১৯ শতাংশ বাজার শেয়ার নিয়ে শীর্ষে রয়েছে স্যামসাং। ১৭ শতাংশ বাজার শেয়ার নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শাওমি। অন্যদিকে যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাপলের বাজার শেয়ার ১৪ শতাংশ। 

চীনভিত্তিক অপর স্মার্টফোন ব্র্যান্ড অপো ও ভিভো যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থান নিয়ে রেখেছে এবং উভয়ের বাজার শেয়ার ১০ শতাংশ করে।

গত প্রান্তিকে সব স্মার্টফোন নির্মাতা কোম্পানি প্রবৃদ্ধি অর্জন করলেও শাওমির প্রবৃদ্ধি ছিল আকাশচুম্বী। শাওমির প্রবৃদ্ধি হয়েছে যেখানে ৮৩ শতাংশ, সেখানে অ্যাপলের প্রবৃদ্ধি ছিল মাত্র ১ শতাংশ।

আরও পড়ুন:


যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন

কোরবানির পশু জবাইয়ের নিয়ম ও দোয়া

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট


 

শাওমির প্রবৃদ্ধির পেছনে ভূমিকা রেখেছে বিশ্বব্যাপী ব্যবসা সম্প্রসারণ। লাতিন আমেরিকায় শাওমির চালান বেড়েছে ৩০০ শতাংশ। আফ্রিকা ও পশ্চিম আফ্রিকায় বেড়েছে যথাক্রমে ১৫০ শতাংশ ও ৫০ শতাংশ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

এই শুক্রবার রেকর্ড সংখ্যক বিক্রি করতে চাই : ইভ্যালি এমডি

অনলাইন ডেস্ক

এই শুক্রবার রেকর্ড সংখ্যক বিক্রি করতে চাই :  ইভ্যালি এমডি

বাংলাদেশ ব্যাংকের একটি প্রতিবেদনকে কেন্দ্র করে ইভ্যালি প্রসঙ্গ এখন ‘টক অব দ্য কান্ট্রি’। প্রতিষ্ঠানটি নিয়ে দেশের গণমাধ্যমেও বিভিন্ন ধরনের সংবাদ প্রকাশিত হয়েছে। এরমধ্যেই বিভিন্ন সময় দেশের বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে খবর আসে ইভ্যালির প্রধান কার্যালয় বন্ধ এবং হট লাইনেও তারা গ্রাহক ও মার্চেন্টদের ফোন রিসিভ করছে না। 

এছাড়া ফেসবুকসহ অন্যান্য সামাজিক মাধ্যমেও চলছে  ইভ্যালি প্রসঙ্গে নানা আলোচনা-সমালোচনা।

এর পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার ইভ্যালির অফিসিয়াল ফেসবুক গ্রুপে এক স্ট্যাটাসে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেল লিখেছেন,

এটি কারো অজানা নয় ইকমার্স একটি টার্নিং পয়েন্ট এ আছে। ইতিমধ্যে যে সকল ডিসকাউন্ট আপনারা পেয়েছেন সেগুলোর একটাই উদ্দেশ্য ছিল ইকমার্স এর প্রসার। আজ ইকমার্স এর ব্যাপক  প্রসার হয়েছে। এখন হয়তো ডিসকাউন্ট পূর্বে মত বেশি থাকবে না । আপনাদের কেনাকাটা আগ্রহ কম থাকবে। 

আপনারা যদি ইভ্যালি অতিত কেনাকাটা সন্তুষ্ট থাকেন, আমার অনুরোধ আমাদের আগামী T10 অন্তত একটি প্রয়োজনীয় জিনিস অর্ডার করুন। রেগুলার কেনাকাটা থেকে শুরু হোক আমাদের নতুন যাত্রা। এতে ইভ্যালি এর মূল শক্তি প্রকাশ পাবে।
আর ইভ্যালি যত শক্তিশালী হবে, তত দ্রুত অতীতের ডেলিভারি সম্পন্ন করতে পারবে।

আমরা এই শুক্রবার রেকর্ড সংখ্যক বিক্রি করতে চাই যেখানে ডিসকাউন্ট পরিমাণ থাকবে অতীতের চেয়ে কম কিন্ত মূল্য মার্কেট রেট থেকে অবশ্যই কম।

এই ইভ্যালি আপনাদের।  ইভ্যালি হোক বাংলাদেশের সেরা ইকমার্স। আমি এ জন্য আপনাদের সহযোগিতা চাচ্ছি। 
নিজে কিনুন এবং সবাইকে বলুন।

অন্তত এই অর্ডারগুলোর ক্ষেত্রে আপনার পণ্য হাতে পাওয়ার পূর্বে আমরা টাকা পাবো না।

প্রসঙ্গত, ইভ্যালির সম্পদের চেয়ে ছয় গুণ বেশি দেনা বলে বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে আসে। প্রতিবেদনে উঠে আসে ইভ্যালির মোট দায় ৪০৭ কোটি টাকা। প্রতিষ্ঠানটি গ্রাহকের কাছ থেকে অগ্রিম নিয়েছে ২১৪ কোটি টাকা, আর মার্চেন্টদের কাছ থেকে বাকিতে পণ্য নিয়েছে ১৯০ কোটি টাকার। স্বাভাবিক নিয়মে প্রতিষ্ঠানটির কাছে কমপক্ষে ৪০৪ কোটি টাকার চলতি সম্পদ থাকার কথা। কিন্তু সম্পদ আছে মাত্র ৬৫ কোটি টাকা।

ইভ্যালির ওপর করা বাংলাদেশ ব্যাংকের এক পরিদর্শন প্রতিবেদনের পর্যবেক্ষণের পরিপ্রেক্ষিতে ৪ জুলাই অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের ৪ প্রতিষ্ঠানকে চিঠি পাঠিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। প্রতিষ্ঠান চারটি হচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

news24bd.tv/আলী

পরবর্তী খবর