ডিএনসিসির অভিযানে ৩২ মামলায় আড়াই লাখ টাকা জরিমানা

ডিএনসিসির অভিযানে ৩২ মামলায় আড়াই লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এই অভিযানে ৩২টি মামলায় ২ লাখ ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

ডিএনসিসি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রবিবার (১১ জুলাই) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নাইন পরিচালিত মোবাইল কোর্টে ৫টি মামলায় ৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

একই অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান পরিচালিত মোবাইল কোর্টে ৬টি মামলায় ১৩ হাজার ৬০০ টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত মোবাইল কোর্টে ৬টি মামলায় ৯৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া  ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ১ লাখ টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ১৫ হাজার টাকা, ৭ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ৪ হাজার ১০০ টাকা আদায় করা হয়।

আরও পড়ুন:


লকডাউন আরও বাড়বে কিনা, যা বললেন নৌপ্রতিমন্ত্রী

রূপগঞ্জে নিহতদের প্রত্যেককে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে: ডা. জাফরুল্লাহ

হারারে টেস্টে বড় জয় পেল টাইগাররা


অপরদিকে  ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী পরিচালিত মোবাইল কোর্টে ৫টি মামলায় ৩ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।   সব মিলিয়ে ৩২টি মামলায় আদায়কৃত জরিমানার পরিমাণ ২ লাখ ৪১ হাজার টাকা।

এ সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে জমা পানি ফেলে দেয়ার আহ্বান ও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।

news24bd.tv নাজিম