দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মেসি, ডি মারিয়ারা
দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত  মেসি, ডি মারিয়ারা

দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মেসি, ডি মারিয়ারা

অনলাইন ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে স্বপ্নের  ট্রফি নিয়ে দেশে ফিরে গেলেন মেসিরা, ডি মারিয়ারা। বুয়েন্স আয়ার্সের এজেইজা শহরে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের হেডকোয়ার্টারের সামনে প্রিয় দলকে স্বাগত জানাতে ভীড় করে হাজার হাজার আর্জেন্টাইন সমর্থক।  আতশবাজি আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন মেসি, ডি মারিয়ারা। এদিকে মেসি, ডি মারিয়ারাদের কাছে পেয়ে আনন্দে মেতে ওঠেন সমর্থকরাও।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে পেছনে ফেলে ১-০ গোলের ব্যবধানে ফাইনাল জিতে আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে শেষ হলো ২৮ বছরের অপেক্ষা। ঘরে তুলে নিল কোপা আমেরিকার শিরোপা। মেসির হাত ধরেই  শিরোপা জয় করল আর্জেন্টাইনরা।  

এ জয়ের ফলে মেসির নামের পাশে যুক্ত হয়েছে নতুন এক অর্জন। যে অর্জন তার ক্যারিয়ারকে করেছে সমৃদ্ধ। ফাইনালে একের পর এক ব্যর্থতার পর অবশেষে হাসি ফুটল লিওনেল মেসির মুখে।  কোপা আমেরিকা জয়ের পর মেসিকে শূন্যে ছুড়ে উদযাপন করেছে সতীর্থরা।

এরাআগে, বিশ্বকাপের ফাইনাল হেরে সাত বছর আগে এই মারাকানাতেই স্বপ্ন ভঙ্গের কান্নায় ভেঙ্গে পড়েছিলেন লিওনেল মেসি। এবারও মারাকানায় কাঁদলেন আর্জেন্টাইন এই তারকা। তবে, এই কান্না স্বপ্ন ভঙ্গের নয়, ছিল স্বপ্ন পূরণের।  

আরও পড়ুন:


যে দোয়া পড়লে বিপদ থেকে রক্ষা পাবেন

আল্লাহ ঈমানদার নারী-পুরুষদের জন্য বিশেষ পুরস্কার রেখেছেন

টানা ৭ বার যুদ্ধে হারার পর গুহায় আশ্রয় নেওয়া রবার্ট ব্রুস অনুপ্রেরণা পেয়েছিলেন একটি মাকড়সার জাল বোনার চেষ্টা দেখে। পরে আট বারের চেষ্টায় ইংরেজদের হারাতে সক্ষম হন স্কটিশ রাজা। লিওনেল মেসিকে আর্জেন্টাইন ফুটবলের রবার্ট ব্রুস বললে ভুল কিছু হবে কি তাতে? 

উল্লেখ্য, ২০১৪ ফিফা বিশ্বকাপের দৃশ্যটা হৃদয়ে শেল হয়ে বেঁধে এখনও। ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ট্রফিটার পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন লিও। হাতে থাকা টুর্নামেন্ট সেরার ট্রফিও কি অবাঞ্ছিত, অনুজ্জ্বল লাগছিল সেদিন। ২০১৬'তেও শাপ মোচন হয়নি। বরং হয়েছে আরও বড় বেদনার গল্প রচনা।  

news24bd.tv রিমু