দ্বিতীয় রাউন্ডে বিদায়ের পরও রোনালদোর হাতেই গোল্ডেন বুট
দ্বিতীয় রাউন্ডে বিদায়ের পরও রোনালদোর হাতেই গোল্ডেন বুট

দ্বিতীয় রাউন্ডে বিদায়ের পরও রোনালদোর হাতেই গোল্ডেন বুট

অনলাইন ডেস্ক

ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর ইউরো কাপে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে ইতালি। টাইব্রেকারে ২-৩ গোলে ইংল্যান্ডকে হারিয়ে ৫৩ বছর পর শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন ইতালির গোলরক্ষক জিয়ানলুইগি ডনারুমা। অন্যদিকে সেরা গোলরক্ষকের পুরষ্কার গোল্ডেন গ্লাভস জিতেছেন ইংল্যান্ডের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

বড় দুটি ব্যক্তিগত পুরষ্কার দুই গোলরক্ষকের হাতে ওঠায় বোঝাই যাচ্ছে এই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার জেতাটা ছিলো কতোটা কঠিন। আর সেই কঠিন কাজটাই পর্তুগিজ অধিনায়ক করলেন সেমিফাইনাল-ফাইনাল না খেলেই।

রোনালদো গোল করেছেন ৫টি। চেক প্রজাতন্ত্রের প্যাটট্রিক শিকের গোলও ৫টি। তবে তার চেয়ে রোনালদো এগিয়েছেন অ্যাসিস্ট করার কারণে। রোনালদোর নামের পাশে একটি অ্যাসিস্টও রয়েছে। শিকর নামের পাশে কোনো অ্যাসিস্ট নেই। সে কারণে, গোল্ডেন বুটের জন্য নির্বাচিত হলেন রোনালদোই।

ফাইনালে ওঠা ইংলিশ অধিনায়ক হ্যারি কেনের সামনে ছিল একই সুযোগ। সেমিফাইনাল পর্যন্ত ৪টি গোল করেছেন তিনি। কিন্তু ফাইনালে উঠে ব্যর্থ হলেন। আর গোল করতে পারলেন না। যার ফলে রোনালদোকেও পেছনে ফেলা সম্ভব হয়নি।

আরও পড়ুনঃ

যে যার বিশ্বাস মতে গরু-শুকর যা ইচ্ছে খান

ইতিহাস গড়ে সেরা খেলোয়াড়ের পুরষ্কার গোলরক্ষকের হাতে

দেশে ফিরতেই মেসির উপর ঝাঁপিয়ে পড়লেন রোকুজ্জো! (ভিডিও)

১০ দিনের মধ্যে ইভ্যালিকে গ্রাহকদের ২১৪ কোটি টাকা পরিশোধ করতে হবে: টিক্যাব


গ্রুপ পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুটি, ফ্রান্সের বিপক্ষে দুটি এবং জার্মানির বিপক্ষে গোল করেছেন একটি। গ্রুপ পর্বের তিন ম্যাচেই ৫ গোল করে ফেলেছিলেন সিআর সেভেন। দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের বিপক্ষে গোল পাননি। এ নিয়েও শেষ পর্যন্ত হলেন সেরা।

news24bd.tv / নকিব