দ্বিতীয় রাউন্ডে বিদায়ের পরও রোনালদোর হাতেই গোল্ডেন বুট

অনলাইন ডেস্ক

দ্বিতীয় রাউন্ডে বিদায়ের পরও রোনালদোর হাতেই গোল্ডেন বুট

ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর ইউরো কাপে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে ইতালি। টাইব্রেকারে ২-৩ গোলে ইংল্যান্ডকে হারিয়ে ৫৩ বছর পর শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন ইতালির গোলরক্ষক জিয়ানলুইগি ডনারুমা। অন্যদিকে সেরা গোলরক্ষকের পুরষ্কার গোল্ডেন গ্লাভস জিতেছেন ইংল্যান্ডের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

বড় দুটি ব্যক্তিগত পুরষ্কার দুই গোলরক্ষকের হাতে ওঠায় বোঝাই যাচ্ছে এই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার জেতাটা ছিলো কতোটা কঠিন। আর সেই কঠিন কাজটাই পর্তুগিজ অধিনায়ক করলেন সেমিফাইনাল-ফাইনাল না খেলেই।

রোনালদো গোল করেছেন ৫টি। চেক প্রজাতন্ত্রের প্যাটট্রিক শিকের গোলও ৫টি। তবে তার চেয়ে রোনালদো এগিয়েছেন অ্যাসিস্ট করার কারণে। রোনালদোর নামের পাশে একটি অ্যাসিস্টও রয়েছে। শিকর নামের পাশে কোনো অ্যাসিস্ট নেই। সে কারণে, গোল্ডেন বুটের জন্য নির্বাচিত হলেন রোনালদোই।

ফাইনালে ওঠা ইংলিশ অধিনায়ক হ্যারি কেনের সামনে ছিল একই সুযোগ। সেমিফাইনাল পর্যন্ত ৪টি গোল করেছেন তিনি। কিন্তু ফাইনালে উঠে ব্যর্থ হলেন। আর গোল করতে পারলেন না। যার ফলে রোনালদোকেও পেছনে ফেলা সম্ভব হয়নি।

আরও পড়ুনঃ

যে যার বিশ্বাস মতে গরু-শুকর যা ইচ্ছে খান

ইতিহাস গড়ে সেরা খেলোয়াড়ের পুরষ্কার গোলরক্ষকের হাতে

দেশে ফিরতেই মেসির উপর ঝাঁপিয়ে পড়লেন রোকুজ্জো! (ভিডিও)

১০ দিনের মধ্যে ইভ্যালিকে গ্রাহকদের ২১৪ কোটি টাকা পরিশোধ করতে হবে: টিক্যাব


গ্রুপ পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুটি, ফ্রান্সের বিপক্ষে দুটি এবং জার্মানির বিপক্ষে গোল করেছেন একটি। গ্রুপ পর্বের তিন ম্যাচেই ৫ গোল করে ফেলেছিলেন সিআর সেভেন। দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের বিপক্ষে গোল পাননি। এ নিয়েও শেষ পর্যন্ত হলেন সেরা।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

জাতীয় দলের নতুন কোচ বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোন

অনলাইন ডেস্ক

জাতীয় দলের বাজে পারফর্মেন্সের কারণে আাগামী দুই মাসের জন্য অব্যাহতি দেয়া হয়েছে দলের প্রধান কোচ জেমি ডে‘কে। নতুন কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোনকে।

সাফ, যুব, এশিয়ান কাপ বাছাই ও শ্রীলঙ্কায় চার টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচ থাকবেন তিনি। আপাতত ১৭ নভেম্বর পর্যন্ত জাতীয় দলের দায়িত্ব পালন করবেন অস্কার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন:


আবারও সিঁদুর মাথায় নুসরাত, সঙ্গে ছিলেন যশ

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে আজ

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনায় কমেছে সংক্রমণ ও মৃত্যু


দুই মাস পর আবারো জেমি ডে দলের দায়িত্বে ফিরবেন কিনা এ বিষয়ে নিশ্চিত করে কিছু জানায় নি বাফুফে। ৮-১৭ নভেম্বর শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে খেলবে মালদ্বীপ, সিঙ্গার আইল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। এই সফরে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন সত্যজিত দাশ রুপু। 

news24bd.tv রিমু

পরবর্তী খবর

ফের আইসিইউতে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

অনলাইন ডেস্ক

ফের আইসিইউতে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

আবারও হাসপাতালে ভর্তি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। হাসপাতাল থেকে বাসায় ফেরার ৭ দিনের মাথায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) তাকে সাও পাওলোর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র তথা আইসিইউতে রাখা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন খবর জানানো হয়েছে।

এই মাসের শুরুতে পেলের কোলন টিউমার অস্ত্রোপচার করা হয়েছিল। সব কিছু ঠিক ঠাক থাকায় গত সাতদিন আগে হাসাপাতাল থেকে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের আইসিইউ কেন্দ্রে ভর্তি করা হয়।

আরও পড়ুন


সূরা বাকারা: আয়াত ৭৫-৭৯, আল্লাহর বাণী শোনা ও ইহুদীদের বিরুদ্ধাচারণ

মাহফুজ আনাম ও শাহীন আনামের কুশপুত্তলিকা দাহ হিন্দু মহাজোটের

দুই হাসপাতাল ঘুরে গুলশান থানায় রাসেল

প্রকাশ্যে অস্ত্রের মহড়া : উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা


সার্বক্ষণিক ডাক্তারি পরিচর্যার মধ্যে রাখা হয়েছে তিনবারের বিশ্বকাপ জয়ী ৮০ বছর বয়সী এই তারকাকে। তবে হাসপাতাল থেকে পেলের বিষয়ে এর বেশি কিছু জানানো হয়নি।

পেলে লম্বা সময় ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং ঠিকমতো হাঁটতে পারেন না। তাছাড়া করোনার কারণে তিনি জনসম্মুখে আসেন না বললেই চলে। তার সান্তোসের বাড়ির আঙ্গিনায় গুটিকয়েকবার দেখা গেছে তাকে।

পেলে ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচ খেলেছিলেন। গোল করেছিলেন ৭৭টি। যা ব্রাজিলের হয়ে করা যেকোনো খেলোয়াড়ের সর্বোচ্চ।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়রথ অব্যাহত রেখেছে বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়রথ অব্যাহত রেখেছে বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়েছে বর্তমান লিগ শিরোপা চ্যাম্পিয়নরা। দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান খেলোয়াড় রবিনিয়ো।

শিরোপা নির্ধারন হয়ে গেছে অনেক আগে। তাতে কি? নিজেদের জয়ের ধারা অব্যাবহ রেখেছে বসুন্ধরা কিংস। বাংলাদেশে প্রিমিয়ার লিগে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের দল। প্রথমার্ধ গোল শূণ্য ভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধে এক গোল আদায় করে নেয় কিংস।

ম্যাচের শুরু থেকেই আক্রমন পাল্টা আক্রমনে চলতে থাকে খেলা। তবে নিখুত ফিনিংসের অভাবটা ভুগাচ্ছিল কিংসদের। ম্যাচের ৩৬ মিনিটে সব থেকে সহজ সুযোগ চায় কিংসলে। অনেকটা ফাকা জাল পেয়েও বল জড়াতে পারেনি বাংলাদেশী নাগরিকত্ব পাওয়া এই প্লেয়ার। তবে ঠিক তার দুই মিনিট পরেই কিংসের গোল মুখে দারুন এক শট নেন শেখ রাসেলে রুমন। তবে ভাগ্য সহায় না হওয়া বল ফিরে আসে বারপোস্টে লেগে। গোলশুন্য ভাবেই শেষ হয় প্রথমার্ধ্য।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


 

দ্বিতীয়ার্ধে এসে আক্রমনের ধার বাড়ায় বসুন্ধরা কিংস। ম্যাচের ৭৯ মিনিটে এসে ম্যাচের একমাত্র গোলের দেখা পাওয়া যায়। ডি বাক্সে শেখ রাসেলের এক প্লেয়ারের হাতে বল লাগলে পেনাল্টি পায় কিংস। রবিনিয়োর জাল খুজে পেলে জয়সূচক গোল পায় বসুন্ধরা কিংস।

এই জয়ে ২৩ ম্যাচ শেষে ৬৪ পয়েন্ট পেলো বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। আগামী সোমবার লিগের শেষ ম্যাচে আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে বাংলার কিংসরা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সাফে বাংলাদেশের কোচ জেমি নয় ব্রুজোন

অনলাইন ডেস্ক

সাফে বাংলাদেশের কোচ জেমি নয় ব্রুজোন

জেমি, ব্রুজোন

বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ জেমি ডেকে দুই মাসের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কিরগিজস্তান সফরে দলের বাজে পারফরম্যান্সের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

তার স্থলাভিষিক্ত হচ্ছেন বসুন্ধরা কিংসের প্রধান কোচ অস্কার ব্রুজোন। আসন্ন সাফে জাতীয় দলের দায়িত্ব পালন করবেন এই স্প্যানিশ কোচ।

শুক্রবার ন্যাশনাল টিমস কমিটির (এনটিসি) সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাফুফে-এর সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


তিনি বলেন, নেপালে ত্রিদেশীয় সিরিজ এবং কিরগিজস্তানে তিন ম্যাচের পারফরম্যান্স পর্যালোচনা করে আমরা জেমি ডে’র উপর সন্তুষ্ট নই। আমাদের সভাপতি মহোদয়ও কোচ পরিবর্তনের পক্ষে মত দিয়েছে। সামগ্রিক বিচার বিশ্লেষণ করে ডে’কে দুই মাসের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে। ব্রুজোনকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি। তার অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। তবে সাম্প্রতিককালে জেমির কাজে সন্তুষ্ট হতে পারছিল না বাফুফে। তার সঙ্গে চুক্তির শেষ হতে বাকি আরও এক বছর।

অন্যদিকে, বসুন্ধরা কিংসকে পরপর দুই মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন ব্রুজোন। অন্তর্বর্তী দায়িত্ব এ স্প্যানিশ কোচকে বেশ ব্যস্তই থাকতে হবে। অক্টোবরে মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ তো আছেই, বাংলাদেশ জাতীয় ফুটবল দল আগামী নভেম্বরে শ্রীলঙ্কায় একটি চারদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেবে। সে টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ ছাড়াও অংশ নেবে মালদ্বীপ ও সিশেলস। অস্কার দায়িত্ব পালন করবেন সেখানেও। মাঝে কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বেও কোচ হিসেবে যাবেন এ স্প্যানিশ কোচ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রণকারী সংস্থা ফিফা নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। নতুন র‍্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষস্থানেই রয়েছে বেলজিয়াম এবং দ্বিতীয় স্থানে রয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে এই র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচেও নেই আর্জেন্টিনা।

নতুন র‍্যাঙ্কিংয়ে ফ্রান্সকে পেছনে ফেলে তিন উঠে এসেছে ইংল্যান্ড। ফ্রান্স চারে ও ইউরো চ্যাম্পিয়ন ইতালি রয়েছে পাঁচে। কোপা আমেরিকা বিজয়ী আর্জেন্টিনার অবস্থান ছয়ে।

আরও পড়ুন:

ইভ্যালিকে দেউলিয়া ঘোষণা করতে চেয়েছিল রাসেল: র‍্যাব

এবার ইভ্যালি নিয়ে বিস্ফোরক মন্তব্য শবনম ফারিয়ার

নুসরাতকে আর সমর্থন দেবেন না তসলিমা নাসরিন

অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা


এদিকে ফিফা র‍্যাঙ্কিংয়ে আরও একধাপ পিছিয়েছে বাংলাদেশ। ফিফা র‍্যাঙ্কিংয়ে মোট ২১০টি দেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মধ্যে বাংলাদেশের বর্তমান অবস্থান ১৮৯ নম্বরে।  পিছিয়েছে প্রতিবেশি দেশ ভারতও। ১০৫ নম্বর থেকে তারা নেমে গেছে ১০৭ নম্বরে। 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর