আগামীকাল থেকে মডার্নার টিকা কার্যক্রম শুরু

আগামীকাল থেকে মডার্নার টিকা কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের সকল সিটি করপোরেশন এলাকায় আগামীকাল মঙ্গলবার (১৩ জুলাই) থেকে মডার্নার টিকা দেওয়া হবে। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।  

স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক অধ্যাপক ডা. শামসুল হক বলেন, আগামীকাল থেকে সিটি করপোরেশনের এলাকার হাসপাতালগুলোতে কোভ্যাক্সের মডার্নার টিকাদান শুরু হবে।

অন্যদিকে, অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ বিষয়ে তিনি বলেন, এ টিকার প্রথম ডোজ নিয়ে যারা দ্বিতীয় ডোজ পাননি, তাদের কিছুদিন অপেক্ষা করতে হবে।

জুলাই বা আগস্ট মাসে অ্যাস্ট্রাজেনেকার টিকা আসতে পারে।

এদিকে, দেশে চীনের তৈরি সিনোফার্মের টিকা সিনোভ্যাকের গণটিকাদান শুরু হয়েছে। তবে, সিটি করপোরেশন এলাকায় আজ সোমবারের পর আর সিনোফার্মের টিকা দেওয়া হবে না। সিনোফার্মের টিকা শুধুমাত্র জেলা ও উপজেলা পর্যায়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

 

উল্লেখ্য, গত ২৯ জুন জাতীয় সংসদে বাজেটের ওপর সাধারণ আলোচনায় ভ্যাকসিনের বন্দোবস্ত হয়ে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আগামী মাসেই বিভিন্ন উৎস থেকে বিপুল পরিমাণ ভ্যাকসিন দেশে আসবে এবং গণটিকা কার্যক্রম শুরু করা হবে।

আরও পড়ুন:


হালুয়া খেয়ে ৫ কেজি ওজন বেড়েছে অক্ষয়ের!

সিরাজগঞ্জে আটক আওয়ামী লীগ সভাপতি

এই প্রজন্মের ইন্সপিরেশনে হবে “লেডিজ অ্যান্ড জেন্টলমেন” সিজন টু !

চলতি বছরের ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন। এরপর, গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু হয়।

news24bd.tv রিমু