উড়োজাহাজ বিক্রি হবে ভাঙারির দরে!
উড়োজাহাজ বিক্রি হবে ভাঙারির দরে!

উড়োজাহাজ বিক্রি হবে ভাঙারির দরে!

অনলাইন ডেস্ক

অন্য সবকিছুর মতো নির্দিষ্ট জীবনকাল রয়েছে বিমানেরও! আর অন্য যেকোন পণ্যের মতো বিমানের জীবনকাল বা মেয়াদ পার হয়ে গেলে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে উড়োজাহাজ। এরপর তা নষ্ট করে ফেলাই নিয়ম। তবে কখনো কখনো এই নিয়ম না মানলে তৈরি হতে পারে নানা গোলযোগ।

এমনই এক দৃশ্য দেখা গেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

সেখানে দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে ১২টি বিমান। এদের কারণে সমস্যা হচ্ছে কার্গো বিমানে মাল ওঠানামায়। তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে পরিত্যক্ত বিমানগুলো নিলামে তুলে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এমনকি নিলামে কাঙ্ক্ষিত মূল্য না পেলে বিমানগুলো কেজি দরে বিক্রি করে দেয়া হবে বলেও জানিয়েছে তারা।

আজ সোমবার (১২ জুলাই) (বেবিচক) সূত্র সংবাদমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলে, ইতোমধ্যে নিলামের প্রক্রিয়া ঠিক করতে কমিটি গঠন করা হয়েছে। এখন নিলাম আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণার পালা।

বিমানবন্দর সূত্র জানায়, বর্তমানে বিমানবন্দরে ইউনাইটেড এয়ারওয়েজের ৮টি, রিজেন্ট এয়ারওয়েজের দুটি, জিএমজি এয়ারলাইন্স ও অ্যাভিয়েনা এয়ারলাইন্সের একটি করে বিমান দীর্ঘদিন ধরে পড়ে আছে। এর মধ্যে ১০টি বিমানই ৮ বছর ধরে কার্গো ভিলেজের জায়গা দখল করে আছে।


আরও পড়ুনঃ

যে যার বিশ্বাস মতে গরু-শুকর যা ইচ্ছে খান

ন্যাচারাল লুকই দর্শকের মন কেড়েছে সাই পল্লবী

দেশে ফিরতেই মেসির উপর ঝাঁপিয়ে পড়লেন রোকুজ্জো! (ভিডিও)

মনপুরা বানিয়ে যেভাবে সত্যজিৎ রায়ের ভঙ্গি নেন, তাতে চোখে অন্ধকার দেখি!


বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ থেকে ১৯০ কোটি, জিএমজি এয়ারলাইন্স থেকে ৩৬০ কোটি এবং রিজেন্ট থেকে ২০০ কোটি টাকা পাওনা আছে বলে জানিয়েছে বেবিচক। এই পাওনা টাকা আদায়ের জন্য বিমানগুলোকে নিলামে তোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

news24bd.tv / নকিব