মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন আশরাফুল

মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন আশরাফুল

অনলাইন ডেস্ক

গুঞ্জন ছিলো চলতি হারারে টেস্টের পর আর সাদা পোশাকের ক্রিকেট খেলবেন না মাহমুদউল্লাহ রিয়াদ। অবশেষে সেই গুঞ্জন সত্যি হলো। সবাইকে অবাক করে টেস্ট থেকে অবসর নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।  

জানা গেছে, হারারে টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পর ড্রেসিংরুমে মাহমুদউল্লাহ সতীর্থদের নিজের অবসরের কথা জানান।

রোববার টেস্টের পঞ্চম দিন সকালে সতীর্থরা তাকে গার্ড অব অনার দিয়েছেন। ড্রেমিংরুম থেকে মাঠে প্রবেশের পথে তামিম, সাকিব, মুমিনুল, লিটনরা দুই পাশে দাঁড়িয়ে তাকে সম্মান জানান। মাহমুদউল্লাহ হাসিমুখে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তার এই অবসরের বিষয়টি নিয়ে ক্রিকেট অঙ্গনে তোলপাড় শুরু হয়েছে।

ফর্মের তুঙ্গে থেকে তিনি কেন এমন সিদ্ধান্ত নিলেন তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। রিয়াদের অবসরের বিষয়টিকে বিবিসি মেনে নিতে না পারলেও তার সিদ্ধান্তকে সঠিক বলে মন্তব্য করেছেন  জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

মাহমুদউল্লাহর অবসর প্রসঙ্গে এক গণমাধ্যমকে আশরাফুল বলেন, ‘সে সঠিক সিদ্ধান্ত নিয়েছে। আজকে দেখলাম বিসিবি সভাপতি বলেছেন- তুমি দেশে এসে অবসর নাও, আরেকটা ম্যাচ আয়োজন করি। আরেকটা ম্যাচে সে যে দুই ইনিংসেই জিরো করবে না এটার তো কোনো গ্যারান্টি নেই। সেই সময়ের বিদায় আর এখনকার বিদায় আকাশ-পাতাল তফাৎ। ’

তিনি বলেন, ‘বাংলাদেশে যতদিন ক্রিকেট থাকবে ততদিন রিয়াদের নাম এভাবে লেখা হবে যে, একজন ক্রিকেটার ছিলেন যিনি অভিষেকে ৫ উইকেট পেয়েছেন আর বিদায়ী ম্যাচে ১৫০ করে অপরাজিত ছিলেন। আমি মনে করি এজন্যই তার সিদ্ধান্ত সঠিক। ওর জায়গায় থাকলে আমিও এভাবে চিন্তা করতাম। এখন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বেশি মনোযোগী হবে রিয়াদ। ’

আরও পড়ুনঃ


যে যার বিশ্বাস মতে গরু-শুকর যা ইচ্ছে খান

ইতিহাস গড়ে সেরা খেলোয়াড়ের পুরষ্কার গোলরক্ষকের হাতে

দেশে ফিরতেই মেসির উপর ঝাঁপিয়ে পড়লেন রোকুজ্জো! (ভিডিও)

দ্বিতীয় রাউন্ডে বিদায়ের পরও রোনালদোর হাতেই গোল্ডেন বুট


হারারেতে টেস্ট শুরু হওয়ার পর যখন বাংলাদেশের ব্যাটিংয়ের অবস্থা চরম পর্যায়ে খারাপ, তখনই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন রিয়াদ। খেললেন ক্যরিয়ার সেরা ইনিংস। ১৫০ রানে অপরাজিত থেকে যান তিনি।

শুধু তাই নয়, নবম উইকেট জুটিতে তাসকিন আহমেদকে নিয়ে মাত্র ৪ রানের জন্য বিশ্বরেকর্ড গড়া হয়নি রিয়াদের। সেই রিয়াদই নাকি হঠাৎ ড্রেসিংরুমে বলে বসেছিলেন, এই টেস্টই তার শেষ।  

news24bd.tv নাজিম