বিএসএফ'র গুলিতে বাংলাদেশি নিহত

বিএসএফ'র গুলিতে বাংলাদেশি নিহত

Other

সাতক্ষীরার কালিগঞ্জের বসন্তপুর সীমান্তের বিপরীতে ভারতের হিঙ্গলগঞ্জে বিএসএফএর গুলিতে এক বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনা ঘটেছে। নিহতের মরদেহ বিএসএফএর কাছে রয়েছে বলে ধারণা করছে এলাকাবাসী ও নিহতের স্বজনরা।

তবে বিজিবি’র ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল ইয়াসিন আলম চৌধুরী সাংবাদিকদের জানান, ঘটনা সম্পর্কে কোনো তথ্য তার কাছে নেই। ঘটনা সত্য কিনা তা জানার চেষ্টা করছি।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম মোস্তফা জানান, নিহত যুবকের নাম আবদুর রাজ্জাক (১৯)। তিনি কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর গ্রামের রমজান আলি গাজির ছেলে। রাজ্জাক একজন গরু ব্যবসায়ী। এলাকাবাসীর বক্তব্য গরু কিনতে তিনি অবৈধভাবে ভারতে গিয়েছিলেন।

সোমবার ভোর রাতে বিএসএফএর হিঙ্গলগঞ্জ ক্যাম্প সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থল ঘোষপাড়া গ্রামে তিনি নিহত হন। বিএসএফ লাশটি তাদের হেফাজতে নিয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আব্দুর রাজ্জাকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে বলে জানানা ভাড়াশিমলা ইউপি সদস্য আব্দুল খালেক।

এদিকে লাশ ফেরত পাওয়ার জন্য নিহত আব্দুর রাজ্জাকের পরিবারের লোকজন বসন্তপুর বিজিবি ক্যাম্পে যোগাযোগ করেছে।

ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ জানান, আব্দুর রাজ্জাকের লাশ ফিরে পাওয়ার জন্য স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেকের মাধ্যমে বিজিবি বিএসএফ এর সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

বিজিবির বসন্তপুর ক্যাম্পের হাবিলদার মো. খলিল জানিয়েছেন, রাজ্জাকের পরিবারের কাছ থেকে ঘটনাটি জানার পর আমরা বিএসএফ এর কাছ থেকে বিষয়টি জানবার চেষ্টা করছি।
 

আরও পড়ুন:


বৃহস্পতিবার থেকে চলবে গণপরিবহন

ঈদে খুলতে পারে শপিংমল, চালু হতে পারে বাস

ভারতে বজ্রপাতে প্রাণ গেল ৬৮ জনের

তাজিকিস্তানে পালাল আফগান সেনারা, বিনা যুদ্ধে দখল ‘ওয়াখান’

news24bd.tv / তৌহিদ