করোনা: ২৪ ঘণ্টায় সুস্থ হলেন ৭ হাজারের বেশি
করোনা: ২৪ ঘণ্টায় সুস্থ হলেন ৭ হাজারের বেশি

করোনা: ২৪ ঘণ্টায় সুস্থ হলেন ৭ হাজারের বেশি

অনলাইন ডেস্ক

মহামারী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ২০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৮ লাখ ৮১ হাজার ৫২১ জন সুস্থ হয়েছেন।

সুস্থ হওয়ারে মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২ হাজার ৬২৯ জন, চট্টগ্রামে ১ হাজার ৭৭০ জন, রংপুরে ৪১৯ জন, খুলনায় ৮০৭ জন, বরিশালে ১৭৪, রাজশাহীতে ৬৯০ জন, সিলেটে ২৯৩ জন এবং ময়মনসিংহে ২৩৮ জন।

আজ  বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৬২৭টি পরীক্ষাগারে ৪৪ হাজার ৬৭টি নুমনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৭৬৮ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭ জন।

একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সর্বোচ্চ ২২০ জন। এর মধ্যে পুরুষ ১৪২ জন এবং মহিলা ৭৮ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু বরণ করেছেন ১৬ হাজার ৬৩৯ জন। ‌

এতে বলা হয়, বয়স বিবেচনায় মৃতের সংখ্যা ১১ থেকে ২০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ৯ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪৬ জন এবং ৬০ উর্ধ্বো ১২১ জন।

আরও পড়ুন:


লকডাউন শিথিল থাকবে ৮ দিন

করোনার মধ্যে ডেঙ্গু যেন মাথাব্যথার কারণ না হয়: এলজিআরডি মন্ত্রী

ডিএনসিসির অভিযানে ২১ মামলায় প্রায় ৩ লাখ টাকা জরিমানা


বিভাগওয়ারি মৃতের সংখ্যায় বলা হয়েছে, ঢাকা বিভাগে ৬৪ জন, চট্টগ্রামে ৩৭ জন, রাজশাহীতে ২৩ জন, খুলনায় ৫৫ জন, বরিশালে ৪ জন, সিলেটে ৬ জন, রংপুরে ১৮ জন এবং ময়মনসিংহে ১৩ জন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪০ জন এবং বাসায় ১৩ জন।

news24bd.tv নাজিম