বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্তে পরামর্শক কমিটির উদ্বেগ

বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্তে পরামর্শক কমিটির উদ্বেগ

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্তে উদ্বেগ প্রকাশ করেছেন করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সভাপতি মোহাম্মদ সহিদুল্লা। সরকারের এই সিধান্তের ফলে করোনার সংক্রমণ অনেকটা বেড়ে যাবে বলে তার আশঙ্কা। তিনি বলেন, এই সিদ্ধান্ত করোনা সংক্রান্ত  কমিটির পরামর্শের সম্পূর্ণ উল্টো।  

বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে করা হয়েছে কি না জানতে চাইলে কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা গণমাধ্যমকে বলেন, না।

এটি তাদের পরামর্শের উল্টো। তিনি বলেন, এই সিদ্ধান্তের ফলে সংক্রমণ অনেক বেড়ে যাবে। আমরা এমন সিদ্ধান্তে উদ্বিগ্ন।

সোমবার (১২জুলাই) সরকারের পক্ষ থেকে তথ্য বিবরণীতে জানানো হয়েছে, বিধিনিষেধ ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত আট দিন শিথিল রাখার সিদ্ধান্ত হয়েছে।

তবে ঈদের পর ২৩ জুলাই থেকে আবার কঠোর বিধিনিষেধ জারি করা হবে।

কোন কোন ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল থাকবে তা আগামীকাল মঙ্গলবার প্রজ্ঞাপন দিয়ে জানাবে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে সরকারি সূত্রগুলো বলছে, শিথিলের সময় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন এবং শপিং মলসহ দোকানপাট খোলা থাকবে। তবে আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলতে হবে গণপরিবহন ও যাত্রীবাহী ট্রেন ।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকার এ বছর ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ দিয়ে আসছে। কিন্তু তারপরও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ জারি করা হয়। প্রথমে এক সপ্তাহের জন্য বিধিনিষেধ ঘোষণা করা হলেও পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

news24bd.tv/আলী