ম্যাচ হেরে ইতালি সমর্থকদের উপর ইংলিশদের তাণ্ডব (ভিডিও)

অনলাইন ডেস্ক

ম্যাচ হেরে ইতালি সমর্থকদের উপর ইংলিশদের তাণ্ডব (ভিডিও)

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে মাঠের বাইরে নিকৃষ্ট আচরণ করেছে ইংলিশ সমর্থকরা। ইতালির কাছে পরাজয় যেন কোনভাবেই মেনে নিতে পারে নি তারা। খেলা শেষে স্টেডিয়াম থেকে বের হওয়ার সময় ইতালির সমর্থকদের উপর নির্বিচারে বেপরোয়া আক্রমণ চালায় তারা।

ম্যাচের পর ওয়েম্বলি স্টেডিয়ামের যে গেট দিয়ে ইতালির সমর্থকরা বের হচ্ছিলেন, তার পাশেই জড়ো হয়েছিলেন প্রচুর ইংলিশ সমর্থক। একেকজন করে ইতালিয়ান সমর্থক বেরোচ্ছিলেন আর তাদের মাটিতে ফেলে পেটানো হচ্ছিল। সঙ্গে ছিল অকথ্য গালিগালাজ। মুহূর্তের মধ্যেই স্টেডিয়ামের বাইরে রূপ নেয় রণক্ষেত্রে।

কিছুক্ষণ পরে পুলিশ এসে সামাল দেয়। কিন্তু ততক্ষণে ইংরেজ সমর্থকদের আক্রমণে গুরুতর আহত হন প্রচুর সংখ্যক সমর্থক। তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। কিছু ইংরেজ সমর্থককেও ধরে নিয়ে যাওয়া হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

মাঠের বাইরে আরও তাণ্ডব অপেক্ষা করছিল। হারের হতাশা ও আক্রোশে সরকারি সম্পত্তি নষ্ট করা শুরু করে কিছু ইংরেজ সমর্থক। রাস্তার ধারে দোকানপাট, গাড়ি ভাঙচুর করে তারা। বিয়ার ও মদের বোতল আছাড় মেরে ভাঙা হয় রাস্তায়। এর মধ্যেই পৈশাচিক উল্লাস করতে থাকে কিছু ইংরেজ সমর্থক।


আরও পড়ুনঃ

ওজন বাড়াতে হলে দুপুরে ঘুমাতে হবে

দেশে ফিরতেই মেসির উপর ঝাঁপিয়ে পড়লেন রোকুজ্জো! (ভিডিও)

তালেবান গোয়েন্দা প্রধানকে হত্যা করার কথা ঘোষণা আফগানিস্তানের

মাস্টারশেফ গ্রান্ড ফিনালে কিশোয়ারের পান্তা-আলুভর্তা


এর আগে ম্যাচের আগেও গোলমাল হয়। হঠাৎই পুলিশকে ঠেলে সরিয়ে স্টেডিয়ামে ঢুকে পড়তে শুরু করে অজস্র টিকিটহীন সমর্থক। বিরাট পুলিশ বাহিনী এসে তাদের নিয়ন্ত্রণ করার আগেই অনেকে ভেতরে ঢুকে যায়। প্রত্যেককে চিহ্নিত করে বের করাও সম্ভব ছিল না।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বার্সার ঘোষণা : আর বার্সায় থাকছে না মেসি

অনলাইন ডেস্ক

বার্সার ঘোষণা  : আর বার্সায় থাকছে না মেসি

লিওনেল মেসি আর বার্সেলোনাকে নিয়ে সবশেষ  কয়েক বছরে কতই না খবর বেরিয়েছে। মেসি চলে যাচ্ছেন, আবার মেসি থাকছেন বার্সায়। কিন্তু এবার সব জল্পনা  কল্পনার অবসান ঘটিয়ে সেই ঘোষণা এলো। দীর্ঘ ২০ বছর পর বার্সেলোনা ছাড়ছেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল আন্দ্রেস মেসি। 

বার্সেলোনা আর মেসির মধ্যে সমঝোতা হওয়ার পরেও মূলত অর্থনৈতিক কারণে মেসিকে ধরে রাখতে পারছে না বার্সেলোনা।

আরও পড়ুন:


পরীমনি কাণ্ডে থমথমে ‘সুনসান এফডিসি’

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ


বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ খবর।

বার্সা আনুষ্ঠানিকভাবে আজ জানিয়ে দিয়েছে, 'বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্ক আর থাকছে না। (স্প্যানিশ লা লিগার নিয়মে আরোপ করা) আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে দুই পক্ষের সম্মতিকে আনুষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব হচ্ছে না।'

২০০০ সালের সেপ্টেম্বরে বার্সেলোনার ইয়ুথ দলে যোগদান করেছিলেন মেসি। এরপর ২০০৩ সালের নভেম্বরে তার অভিষেক হয় মূল দলে। প্রায় দুই দশকের বেশি সময় বার্সেলোনায় থাকার পর ২০২১-২২ মৌসুমে নতুন ক্লাবে দেখা যাবে মেসিকে।

বার্সেলোনার জার্সি গায়ে ৭৭৮টি ম্যাচ খেলেছেন মেসি, করেছেন ৬৭২টি গোল। দুটিই বার্সেলোনার ইতিহাসের রেকর্ড। শুধু তাই নয়, এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও মেসির। ক্লাবটির হয়ে ৩৫টি শিরোপা জিতেছেন আর্জেন্টাইন জাদুকর।

মেসির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বার্সা লিখেছে, ‘বার্সেলোনা তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছে এমন খেলোয়াড়ের প্রতি, যিনি ক্লাবের অগ্রগতিতে অবদান রেখেছেন। একই সঙ্গে তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য তাকে শুভ কামনা জানাচ্ছে।’

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বড় জয়ের দেখা পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস

মাহফুজুল ইসলাম

পেশাদার লিগ ফুটবলে বড় জয়ের দেখা পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদকে ৩-০ গোলে হারিয়েছে টেবিল টপার ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সমান ব্যবধানে আরামবাগকে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। 

বঙ্গবন্ধু স্টেডিয়ামে টেবিল টপার বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামার আগে মুক্তিযোদ্ধার সামনে বড় লক্ষ্য ছিলো হার এড়ানো। দিনশেষে তা আর হলো কই। ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস।

২০তম মিনিটেই আতিকুর রহমান ফাহাদের অ্যাসিস্টে গোল করে দলকে লিড এনে দেন রোবিনহো। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া অস্কারের শীষ্যরা ম্যাচের ৫৫ মিনিটে পায় দ্বিতীয় গোল। বেসেরার গোলে ব্যবধান ২-০। ৭৮ মিনিটে রোবিনহোর জোড়া পূরণ। অ্যাসিস্ট করেন বেসেরা। ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কিংস। ১৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্কারের দল।

এদিকে, কমলাপুরে শেখ রাসেলের বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরে রেলিগেশন শঙ্কা আরো জোড়ালো হলো আরামবাগের।

আরও পড়ুন

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা


 

শেখ রাসেলের জয়ের দিনে গোল করেছেন তিন বিদেশি। ম্যাচের ৩৪ মিনিটে মনিকের গোলে লিড নিয়ে বিরতিতে যায় শেখ রাসেল। ৮০ মিনিটে আসররভ ও অতিরিক্ত সময়ে গোল করে দলকে ৩-০ ব্যবধানে জয়ে ভুমিকা রাখেন বখতেয়ার দুইশোবেখভ। এই জয়ে ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলে ৬ নম্বরে সাইফুল বারি টিটুর দল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পেনাল্টিতে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

অনলাইন ডেস্ক

পেনাল্টিতে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে পেনাল্টিতে হারিয়ে অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠল ব্রাজিল। ফাইনালে তাঁদের প্রতিপক্ষ স্পেন বা জাপান।

বিস্তারিত আসছে...

পরবর্তী খবর

উয়েফার মৌসুমের সেরা গোল পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমির (ভিডিও)

অনলাইন ডেস্ক

উয়েফার মৌসুমের সেরা গোল পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমির (ভিডিও)

বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীদের ভোটে নির্বাচিত মৌসুমের সেরা গোলদাতার নাম ঘোষণা করেছে উয়েফা। ২০২০-২১ মৌসুমের সেরা গোলের পুরষ্কার পেয়েছেন পর্তুগিজ ক্লাব পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমি। দ্বিতীয় সেরা গোল ইতালি তারকা লরেঞ্জো ইনসিনিয়ে ও তৃতীয় সেরা গোল রেঞ্জার্সের উইঙ্গার কেমার রোফের।

গত ১৩ এপ্রিল সেভিয়ায় চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের অতিরিক্ত সময়ে চেলসির বিপক্ষে বাইসাইকেল কিকে এক দুর্দান্ত গোল করেন তারেমি। ম্যাচটি ১-০ গোলে জিতেও পোর্তো অবশ্য শেষ চারে উঠতে পারেনি। দুই লেগ মিলে চেলসিই সেমিফাইনালে উঠে যায়।

তবে ডান দিক থেকে ভেসে আসা বলে ১২ গজ দূর থেকে তারেমির দর্শনীয় গোলটি জায়গা করে নিয়েছে ফুটবলপ্রেমীদের মনে।

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে ‘মৌসুমের সেরা গোল’ বেছে নেওয়ায় ভোট পড়েছে ছয় লাখের বেশি। এর মধ্যে প্রায় ৩০ শতাংশ ভোট পেয়েছেন তারেমি।


আরও পড়ুন:

তৃতীয় দিনে তুরস্কের দাবানল, আগুনে পুড়ে চার জনের মৃত্যু

সবচেয়ে দীর্ঘ সুড়ঙ্গ পথ উন্মোচন করল ইরান

পর্যটকদের জন্য খুলছে সৌদির দরজা

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত


সর্বশেষ ইউরোয় বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ইতালি উইঙ্গার ইনসিনিয়ের বাঁকানো শটে করা গোলটি হয়েছে দ্বিতীয় সেরা। আর ইউরোপা লিগের গ্রুপ পর্বে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে মাঝমাঠ থেকে রোফের করা গোলটি তৃতীয় সেরা।

উয়েফার ক্লাব ও আন্তর্জাতিক প্রতিযোগিতা মিলিয়ে গত বছরের অক্টোবর থেকে এ বছরের জুলাই পর্যন্ত গোলগুলো বিবেচনা করা হয়েছে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রিয়ালে যোগ দিয়েই করোনায় আক্রান্ত ডেভিড আলাবা

অনলাইন ডেস্ক

রিয়ালে যোগ দিয়েই করোনায় আক্রান্ত ডেভিড আলাবা

সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ডেভিড আলাবা। কিন্তু যোগ দেয়ার কিছুদিনের মধ্যেই অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হলেন এই অস্ট্রিয়ান ডিফেন্ডার। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

করোনায় আক্রান্ত হওয়ায় আগামী ৮ আগস্ট ইতালিয়ান জায়ান্ট এসি মিলানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলা হচ্ছে না এই সাবেক বায়ার্ন তারকার। স্প্যানিশ জায়ান্টরা তাদের ওয়েবসাইটে দেওয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে, ‘রিয়াল মাদ্রিদ জানাচ্ছে যে আমাদের খেলোয়াড় ডেভিড আলাবা কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছে।’


আরও পড়ুন:

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


স্পেনে কোভিড প্রটোকল অনুযায়ী এখন ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকবেন আলাবা। মিলানের বিপক্ষে ম্যাচের একদিন আগে তার করোনা পরীক্ষা হবে। নেগেটিভ ফল এলে খেলতে পারবেন তিনি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর