বগুড়ায় ট্রাক চাপায় এক শিক্ষার্থী নিহত

আব্দুস সালাম বাবু, বগুড়া

বগুড়ায় ট্রাক চাপায় এক শিক্ষার্থী নিহত

বগুড়ায় বালুবাহী ট্রাক চাপায় রিপন মিয়া (৩০) নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। 

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল আনুমানিক সাড়ে ৭ টার দিকে সদর উপজেলার বগুড়া-রংপুর মহাসড়কে গোকুল ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে। নিহত রিপন সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। সে শিবগঞ্জ উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের বুজরুকমাঝিড়া গ্রামের দুলাল মন্ডলের ছেলে।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, রিপন পড়াশোনার পাশাপাশি শহরের বেসরকারি একটি এনজিওতে সিকিউরিটি সুপারভাইজার হিসেবে কাজ করতেন। সকালে কাজে যোগ দেওয়ার জন্য বাড়ি থেকে রওনা হলে মহাসড়কে গোকুল ইউনিয়ন পরিষদের সামনে বালু বোঝাই ট্রাক তার মোটর সাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে রিপন ছিটকে সড়কে পড়ে গেলে ওই ট্রাকটি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। ঘটনার পরে ট্রাক রেখে ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।

হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় রিপন নামে একজন নিহত হয়েছেন। হাইওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

news24bd.tv এসএম

আরও পড়ুন


খুলনার ৪ হাসপাতালে আজও ১৯ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

ইরাকে হাসপাতালের করোনা ওয়ার্ডে আগুন, নিহত ৫২

বেশি মানুষকে প্রথম ডোজ দেয়ার জন্য বুস্টার ডোজ বন্ধ রাখা উচিত: বিশ্ব স্বাস্থ্য সংস্থা


 

পরবর্তী খবর

কুমিল্লায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

অনলাইন ডেস্ক

কুমিল্লায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় বালু বোঝাই একটি ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কায় ৩ জন নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল সোয়া ৮ টার দিকে উপজেলার হাড়িখোলা মাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কুমিল্লার চান্দিনা উপজেলার হাড়িখোলা গ্রামের আবদুল জলিলের ছেলে বালু শ্রমিক নুরুল ইসলাম (৪০), রংপুরের আবদুল খালেকের ছেলে শ্রমিক ফয়জার রহমান (৪০) ও কাভার্ডভ্যান চালক লিটন (৪০)। মারাত্মক আহতাবস্থায় হাড়িখোলা গ্রামের ট্রাক্টর চালক আমির হোসেনকে কুমিল্লা মেডিকেলে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে হাড়িখোলা মাজার এলাকায় মহাসড়ক সংলগ্ন মার্কেটের সামনে ট্রাক্টরে বালু উঠাচ্ছিল শ্রমিকরা। পরে ঢাকাগামী একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বালু বোঝাই ট্রাক্টরে ধাক্কা দিয়ে কাভার্ডভ্যানটিও উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই শ্রমিক নূরুল ইসলাম ও ফয়জার রহমান নিহত হয়। হাসপাতালে নেয়ার পথে মৃত্যুঘটে কাভার্ডভ্যান চালকের। চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে উদ্ধার কাজ চালায়।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) জিয়াউল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

news24bd.tv এসএম

 

আরও পড়ুন


কলাপাড়ায় ধারালো অস্ত্র দিয়ে ছাত্রলীগ নেতার কবজি কেটে নিল প্রতিপক্ষ

‘যুক্তরাষ্ট্র পরমাণু সমঝোতাকে পণবন্দি হিসেবে ব্যবহার করছে’

বগুড়ায় একদিনে ১৩০০ পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা গ্রুপ

আফগানিস্তান পরিস্থিতিকে নাজুক করে দিয়েছে যুক্তরাষ্ট্র: ইমরান খান


 

পরবর্তী খবর

‌‌‘ভাঙন আতঙ্কে রাজবাড়ী শহর’

শফিকুল ইসলাম শামীম, রাজবাড়ী

‌‌‘ভাঙন আতঙ্কে রাজবাড়ী শহর’

রাজবাড়ী শহর তীর সংরক্ষণ রক্ষা বাঁধ। ৩৭৬ কোটি টাকা ব্যয়ের কাজ শেষ হয়েছে এক মাস যাবৎ। কাজ শেষ হতে না হতে দ্বিতীয় বারের মতো ভাঙন দেখা দেয়। এর আগে ১৬ জুলাই শহর রক্ষা বাঁধের ৩০ মিটার এলাকা ভেঙ্গে যায়। এতে রাজবাড়ী শহর তীর সংরক্ষণ এলাকার সাধারণ মানুষ ভাঙন আতঙ্কে রয়েছে।

মঙ্গলবার সন্ধার পরে রাজবাড়ী শহরের গোদার বাজার এলাকায় ১০০ মিটার কংক্রিটের ব্লক বিলিন হয়ে যায়। খবর শুনে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা। পানি উন্নয়ন বোর্ড রাতে জিও ব্যাগ ফেলে ভাঙ্গন নিয়ন্ত্রণে কাজ করতে থাকে। কিন্তু সকাল পর্যন্ত গোদার বাজার এলাকায় অন্য আরো চারটি স্থানে ভাঙন দেখা দেয়।

সকাল ১০টা পর্যন্ত মোট পাঁচটি স্থানে ২০০ মিটার এলাকায় কংক্রিটের সিসি ব্লক পদ্মায় বিলিন হয়ে যায়। এছাড়া অনেক স্থানেই ফাটল দেখা দিয়েছে। পদ্মা নদীর তীর সংরক্ষণ বাঁধ থেকে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের দূরত্ব মাত্র ১৫ মিটার। ফলে আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, রাজবাড়ী শহর রক্ষায় পদ্মা নদীর তীর স্থায়ীভাবে সংরক্ষণ কাজ হয়েছে মোট পাঁচ কিলোমিটার এলাকায়। এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর আর বরাট ইউনিয়নে সাড়ে তিন কিলোমিটার নতুন করে নদীর তীর স্থায়ীভাবে সংরক্ষণ করা হয়। যার ব্যয় হয় ৩০০ কোটি টাকা। আর গোদার বাজার এলাকায় দেড় কিলোমিটার কাজ সংস্কার করা হয়। যার ব্যয় ছিল ৭৬ কোটি টাকা। ২০১৮ সালের জুনে শুরু হয় কাজ শেষ হবার কথা ছিল ২০২০ সালের জুনে। কাজের মেয়াদ ঠিকাদারি প্রতিষ্ঠান এক বছর বাড়িয়ে চলতি বছরের মে মাসে শেষ করে।

স্থানীয়দের অভিযোগ সরকার কোটি কোটি টাকা ব্যয় করে নদী শাসন করল স্থায়ীভাবে। সেই কাজ এত দ্রুত শেষ হয়ে যাবে এটা মানা যায় না। কোথাও বড় ধরনের ঝামেলা আছে সেটি তদন্ত করে বের করা উচিৎ।

রাজবাড়ী শহরের বাসিন্দা ও স্থানীয় সাংবাদিক শামীম রেজা বলেন, পদ্মা নদী থেকে রাজবাড়ী শহরের দূরত্ব এক কিলোমিটারের কম। শহর বাঁচানোর জন্য সরকার নদীর তীর স্থায়ীভাবে সংরক্ষণ করেছিল। সেটি কাজ শেষ হবার পরেই ভাঙন শুরু হয়েছে। এখন রাজবাড়ী শহরই হুমকিতে।

স্থানীয় বাসিন্দা রবিউল রবি বলেন, এই কাজের মান নিয়ে প্রশ্ন রয়েছ। ভালো করে তদন্ত হওয়া উচিৎ। কারণ পদ্মা এখান থেকে ৭/৮ কিলোমিটার দূরে ছিল। ভাঙতে ভাঙ্গতে রাজবাড়ী শহরের কাছ এসে ঠেকেছে। এখনো প্রতিরোধ করা না গেলে শহর পদ্মায় গ্রাস করবে।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল আহাদ বলেন, ২০১৬ সালে দিকে পদ্মা নদী শাষণের ডিজাইন করা হয়। পাঁচ বছর পরে পদ্মার চরিত্র অনেক পাল্টে গেছে। কাজের মান ঠিক আছে। পদ্মার এই চরিত্র পাল্টানোর কারেণে এখানে ভাঙ্গন হয়েছে। আর অনেক আগেই আমরা মন্ত্রণালয়কে এখানে ভা‌ঙনের সম্ভাবনা জানিয়েছিলাম এবং অতিরিক্ত পাঁচ কোটি টাকা বরাদ্দ চেয়েছি। আর ভাঙ্গন রোধে আমরা জিও ব্যাগ ফেলছি।

আরও পড়ুন:


করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন স্প্রে

মমেক হাসপাতালে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দিলেন সিটি মেয়র ও চেম্বার সভাপতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

পীরগঞ্জে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত

রেজাউল করিম মানিক, রংপুর

পীরগঞ্জে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত

রংপুরের পীরগঞ্জে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত একজন নিহত ও পাঁচজন আহত হয়েছে।

 

পরবর্তী খবর

শেরপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

জুবাইদুল ইসলাম, শেরপুর

শেরপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

শেরপুরের শ্রীবরদীতে পুকুরের পানিতে গোসল করতে গিয়ে জান্নাতি নামে ৬ বছর বয়সী এক শিশু কন্যা পানিতে ডুবে মারা গেছে। ২৮ জুলাই বুধবার দুপুরে উপজেলার গোশাইপুর ইউনিয়নের পূর্ব মাটিয়াকুড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মৃত জান্নাতি পূর্ব মাটিয়াকুড়া গ্রামের জাফর মিয়ার মেয়ে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, বুধবার দুপুর দেড়টার দিকে শিশুকন্যা জান্নাতি প্রচণ্ড গরমে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায়। এসময় সাঁতার না জানায় পুকুরের পানিতে ডুবে যায় সে। পরে পার্শ্ববর্তী বাড়ির শিশুদের ডাক-চিৎকারে জান্নাতির মা পুকুর পাড়ে ছুটে যান। এ সময় চিৎকার করলে স্থানীয়রা পুকুরে নেমে জান্নাতির লাশ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস বলেন, কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে শিশুর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন:


পল্লবী থেকে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন স্প্রে

মমেক হাসপাতালে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দিলেন সিটি মেয়র ও চেম্বার সভাপতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

না ফেরার দেশে দুই বন্ধু

অনলাইন ডেস্ক

না ফেরার দেশে দুই বন্ধু

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে  মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে ফেনীর ছাগলনাইয়ায় বক্সমাহমুদ সড়কের হিছাছড়া ব্রিজের দক্ষিণ পাশে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ছাগলনাইয়া বাজারের জনি স্টোরের মালিক তাজুল ইসলামের ছেলে রনি (৩২) এবং বাঁশপাড়া গ্রামের ব্যবসায়ী মো. সেলিমের ছেলে রিক্সন (২৮)। নিহত দুজনই ব্যবসায়ী এবং বন্ধু। 

আরও পড়ুন:


বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে মৃত্যুর তথ্য

গার্মেন্টস খোলার ব্যাপারে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী


 

এই বিষয়ে ছাগলনাইয়া থানার এসআই জাহাঙ্গীর দর্জি জানান, দুপুর ১২টার দিকে মোটরসাইকেল করে রনি ও রিক্সন ছাগলনাইয়া থেকে চাঁদগাজীর দিকে যাচ্ছিলেন। তারা হিছাছড়া ব্রিজের কাছে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই রনি মারা যান। রক্তাক্ত অবস্থায় রিক্সনকে উদ্ধার করে ছাগলনাইয়া হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান।

তিনি আরও জানান, দুর্ঘটনার পর পুলিশ ঘাতক ট্রাক জব্দ ও চালক মো. ফারুককে আটক করেছে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর