বাংলাদেশ হকির সাবেক কোচ নাভিদ আলম আর নেই

অনলাইন ডেস্ক

বাংলাদেশ হকির সাবেক কোচ নাভিদ আলম আর নেই

বাংলাদেশ জাতীয় হকি দলের সাবেক পাকিস্তানি কোচ নাভিদ আলম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ সকালে লাহোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিলো ৪৭ বছর। তিনি বাংলাদেশের ঘরোয়া হকিতে ঊষা ক্রীড়া চক্রের হয়ে খেলেছেন।

আরও পড়ুন:


অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি শুরু!

৩ হাজার ২০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর

সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী


অনেক দিন ধরে ব্লাড ক্যানসারে ভুগছিলেন নাভিদ আলম। নাভিদ আলম পাকিস্তান অলিম্পিক এবং ১৯৯৪ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

২০১৭ সালে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

স্পেনের খেলোয়াড়কে হকিস্টিক দিয়ে পেটাল আর্জেন্টিনার খেলোয়াড়

অনলাইন ডেস্ক

স্পেনের খেলোয়াড়কে হকিস্টিক দিয়ে পেটাল আর্জেন্টিনার খেলোয়াড়

এমন দৃশ্য কী কখনো দেখেছে অলিম্পিক? পারস্পরিক শ্রদ্ধাবোধকে যেখানে বড় করে দেখা হয়, সেখানেই কিনা ঘটল মারামারির মতো ঘটনা! টোকিও অলিম্পিকের হকি ইভেন্টের স্পেন-আর্জেন্টিনা ম্যাচে হকি স্টিক দিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের মাথায় আঘাত করেছেন আর্জেন্টিনার এক খেলোয়াড়।

সবকিছু ঠিকঠাকই ছিল। পেশিতে টান লাগার কারণে খেলা চলার সময়ই স্পেনের দাভিদ আলেগ্রে মাঠে শুয়ে পড়েন। কিন্তু আর্জেন্টিনার লুকাস রসি মনে করেছিলেন শুধু সময় কাটানোর জন্য এমন করেছিলেন অ্যালেগ্রি। তাই অ্যালেগ্রির মাথায় হকিস্টিক দিয়ে আঘাত করে বসেন রসি। সঙ্গে সঙ্গে চিৎকার করেন অ্যালেগ্রি। ছুটে আসেন রেফারিরাও। এমন সময় স্পেনের একজন খেলোয়াড় রসির গলা চেপে ধরেন। এসময় দুই দলের খেলোয়াড়দের মধ্যে হড্ডগোল বেঁধে যায়। পরিস্থিতি এমন দাঁড়ালো যে তাড়াতাড়ি ম্যাচটা শেষ করে দিতে হয়েছে আম্পায়ারকে।

আরও পড়ুন:


প্রতি মাসে এক কোটি টিকা দেওয়ার পরিকল্পনা আছে: স্বাস্থ্যমন্ত্রী

নামের সাথে লীগ জুড়ে আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ নেই: কাদের

করোনা: খুলনা বিভাগে একদিনে ৪৫ জনের মৃত্যু


ম্যাচে কেউ জিতেনি। ১-১ ব্যবধানের ড্র'তে নিষ্পত্তি হয়েছে খেলা। টোকিও অলিম্পিকের কলঙ্কিত এক অধ্যায় হয়ে থাকল এই ঘটনা।

আলেগ্রে স্পেনের হয়ে চতুর্থ বারের মতো অলিম্পিক খেলতে এসেছেন। বেইজিং অলিম্পিকে রুপা জিতেছিলেন তিনি। অন্যদিকে রসি খেলছেন দ্বিতীয় অলিম্পিক। এই ইভেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা। গতবারের রিও অলিম্পিকে আর্জেন্টিনার স্বর্ণ জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

news24bd.tv নাজিম

 

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন-

ক্রিকেট

বাংলাদেশ-জিম্বাবুয়ে
তৃতীয় টি-টোয়েন্টি

সরাসরি, বিকেল ৪-৩০ মিনিট

শ্রীলঙ্কা-ভারত, প্রথম টি-টোয়েন্টি

সরাসরি, রাত ৮-৩০ মিনিট

আরও পড়ুন:

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

বাড্ডায় লরির ধাক্কায় যুবকের মৃত্যু

সিরাজগঞ্জে তিন দিনের ব্যবধানে একই পরিবারের তিন জনের মৃত্যু

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

অসম্ভবকে সম্ভব করলেন বাহরাইনের এথলেট শাইখা

নাহিদ জিহান

সাধ্যের সীমা অতিক্রম করার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন অনেকেই। এমনই এক সাক্ষর রেখেছেন বাহরাইনের শাইখা আলশাইবা। ক্যান্সারের এক হাত হারিয়ে ফেলেও দমে যাননি তিনি। একজন এথলেট হিসেবে অংশ নিয়েছেন বিভিন্ন প্রতিযোগীতায়। 

আট-দশটা স্বাভাবিক সুস্থ্য মানুষের পক্ষেও অনেক সময় যা সম্ভব হয়ে উঠে না, সেটাই সম্ভব করে দেখিয়েছেন বাহরাইনের এথলেট শাইখা আলশাইবা। একটি হাত না থাকলেও, তার প্রতিদিনের শারিরীক কসরতে থাকে না কোন বিপত্তি।

মাত্র ১৮ মাস বয়সে ক্যান্সারের কারণে তার ডান হাত হারাতে হয়। কিন্তু এ নিয়ে দমে থাকেননি তিনি। জীবনটাকে নতুন রুপে গড়ে তুলেছেন তিনি।
আমি আমার হাত হারিয়েছি। কিন্তু আসলে আমি সেখান থেকেই জীবনের সবকিছু অর্জন করে নিয়েছি। স্কুলে পড়ার সময়টা আমার জন্য সহজ ছিলো না। কিন্তু ৮ গ্রেডের পর আমি নিজেকে গ্রহণ করে নিয়েছি এবং জীবনকে এগিয়ে নিয়েছি। 

শাইখা এথলেট হিসেবে ২০১৬ সালে স্পার্টান অবস্টেকল রেস এবং হাফ আয়রনম্যান কম্পিটিশনে অংশগ্রহণ করেন। যেখানে ২ কিলোমিটার সাতার, ৯০ কিলোমিটার সাইক্লিং এবং ২১ কিলোমিটার দৌড়ে অংশ নিতে হয়।


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

আমি শাইখাকে গেলো সাত বছর ধরে চিনি। সে খুবই পরিশ্রমী, শক্তিশালী, অনুপ্রাণিত ও উৎসাহী চরিত্রের মানুষ। যা তার আশপাশের সবাইকে অনুপ্রাণিত করে। 

নিজের শখের কারণে ব্যায়াম শুরু করলেও, ৩৮ বছর বয়সি শাইখা তার শখকে পেশায় পরিণত করেছেন। শারিরীক প্রতিবন্ধকতাকে পরিণত করেছেন শক্তিতে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মাত্র ১২ বছর বয়সে অলিম্পিকে সিরিয়ান কিশোরী

অনলাইন ডেস্ক

মাত্র ১২ বছর বয়সে অলিম্পিকে সিরিয়ান কিশোরী

যুদ্ধবিদ্ধস্ত সিরিয়া থেকে উঠে এসে মাত্র ১২ বছর বয়সে অলিম্পিকে অংশগ্রহণ করে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন হেনড আবদুর রউফ জাজা। তবে খুব বেশিদূর যেতে না পারলেও আলোচনার অন্যতম কেন্দ্রে এই সিরিয়ান কিশোরী।

মাত্র পাঁচ বছর বয়সে টেবিল টেনিস খেলায় হাতেখড়ি তার। তবে যুদ্ধবিদ্ধস্ত দেশ সিরিয়ায় তাকে পদে পদে বাধার সম্মুখীন হতে হয়েছে। তবে সব বাধা পেরিয়ে অলিম্পিকে কোয়ালিফাই করেছেন হেনড জাজা। অস্ট্রিয়ার ৩৯ বছর বয়সী খেলোয়াড় লিউ জিয়ার কাছে ৪-০ সেটে হেরে গেলেও তিনি মনে করেন টোকিও অলিম্পিকে অংশগ্রহণই তার বড় অর্জন। এই অভিজ্ঞতা পরবর্তীতে কাজে লাগাতে চান এই সিরিয়ান কিশোরী।


আরও পড়ুন:

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

মুখ্যমন্ত্রীকে গরুর মাংস উপহারের ইচ্ছা পোষণ, নারী গ্রেপ্তার

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল

মাছের ড্রামে যারা ঢাকা যাচ্ছে, তাদের নিয়ে ট্রল করাটা ঠিক হচ্ছে না


টোকিও অলিম্পিকের সর্বকনিষ্ঠ এই ক্রীড়াবিদের জন্ম ২০০৯ সালের ১ জানুয়ারি। হেনড জাজা ৫২ বছরের মধ্যে সবচেয়ে ছোট অলিম্পিয়ান। তিনি টোকিও অলিম্পিকের সর্বকনিষ্ঠ এবং টেবিল টেনিসের অলিম্পিক ইতিহাসে কম বয়সী ক্রীড়াবিদ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রেকর্ড গড়েই টোকিও অলিম্পিকের প্রথম সোনা জিতলেন চীনা তরুণী

অনলাইন ডেস্ক

রেকর্ড গড়েই টোকিও অলিম্পিকের প্রথম সোনা জিতলেন চীনা তরুণী

মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল শুটিংয়ে রীতিমতো রেকর্ড গড়ে সোনা জিতে গেমসে প্রথম দেশ হিসেবে চীনকে সোনা এনে দেন ২১ বছর বয়সী চীনা তরুণী ইয়াং কিয়ান। এই ইভেন্টে অলিম্পিকের ফাইনালে সর্বোচ্চ স্কোর ২৫১.৮ পয়েন্ট তুলে নেন তিনি।

ইয়াং কিয়ানের প্রতিদ্বন্দ্বী হিসেবে রূপা জিতেছেন রাশিয়ার আনাস্তাসিয়া গালাশিনার। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ফাইনালের শেষ শটে ৯.৮ স্কোর করেন কিয়ান। আর গালাশিনা স্কোর করেন ৮.৯। তিনি স্কোর করেছেন ২৫১.১। 

সোনা জয়ের পর কিয়ান বলেছেন, 'ভেতরে-ভেতরে আমাকে যতই শান্ত মনে হয়, আসলে আমি ততটা নই। প্রতিযোগিতাজুড়েই আমি নিজেকে মানসিকভাবে ঠান্ডা রাখার চেষ্টা করেছি। নিজের স্নায়ুচাপ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছি।'


আরও পড়ুন:

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

মুখ্যমন্ত্রীকে গরুর মাংস উপহারের ইচ্ছা পোষণ, নারী গ্রেপ্তার

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল

বৃষ্টিপাতে ভারতের গোয়ায় ধস, ট্রেন লাইনচ্যুত (ভিডিও)


অন্যদিকে দারুণ লড়াই করে রূপা জেতা গালাশিনা বলেন, 'আমি কী করতে যাচ্ছি, সেটা নিয়েই ভাবছিলাম। কিন্তু সম্ভবত আমি স্নায়ুচাপ নিয়ন্ত্রণে রাখতে পারিনি।'

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর