লক্ষ্মীপুরে অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুরে অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

Other

লক্ষ্মীপুরে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে জেলা শহরে অবস্থিত নিউ মডেল হসপিটালে (প্রা.) এ ঘটনা ঘটে। বর্তমানে নবজাতকের মায়ের অবস্থা সঙ্কটাপন্ন বলে জানান স্বজনরা।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ তা অস্বীকার করে বলছেন, নির্দিষ্ট সময়ের আগেই মায়ের গর্ভ থেকে বাচ্ছা বের হয়ে যাওয়ায় নবজাতকের মৃত্যু হয়েছে।

জানা যায়, সকালে সদর উপজেলার শাকচর গ্রামের বাসিন্দা মো. রাজুর ৮ মাসের গর্ভবতী স্ত্রী আয়েশা বেগমের প্রসব ব্যাথা ওঠে। পরে তাকে লক্ষ্মীপুর নিউ মডেল হসপিটালে নিয়ে আসে স্বজনরা। এসময় হাসপাতালে কর্মরত চিকিৎসক ছিল না। তবে হাসপাতালে নিয়োজিত স্টাফ ও নার্সরা আল্ট্রাসনোগ্রাফি করতে রোগীর স্বজনদের কাছ থেকে ৮০০ টাকা নেন।

এসময় হাসপাতালে আল্ট্রাসনোগ্রাফির চিকিৎসকও ছিলনা বলে জানান রোগীর স্বজনরা। কিছুক্ষণের মধ্যে রোগীকে তারা অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে নরমাল ডেলিভারির চেষ্টা করেন। এসময় স্বজনদের ওই কক্ষ থেকে বের করে
দেওয়া হয়। এর কিছু সময় পর দায়িত্বরত নার্স এসে নবজাতকের মৃত্যু সংবাদ দেন স্বজনদের।

এ নিয়ে নবজাতকের বাবা রাজু ও দাদী হোছনেয়ারা বেগম অভিযোগ করে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে। তার মায়ের অবস্থাও ভালো না। এ ঘটনায় নবজাতককে হত্যা করা হয়েছে অভিযোগ তুলে
বিচার দাবি করেন তারা।

এদিকে হাসপাতালের পরিচালক ও চিকিৎসক আশফাকুর রহমান মামুন জানান, নির্দিষ্ট সময়ের আগে মায়ের গর্ভ থেকে বাচ্ছা বের হয়ে যায়।

এমন প্রেক্ষাপটে নরমাল ডেলিভারির চেষ্টা করে সিস্টাররা। কিন্তু নবজাতককে বাঁচানো সম্ভব হয়নি বলে জানান তিনি।

আরও পড়ুন:


বাগেরহাটে ৫০০ কর্মহীন পরিবারকে পুনাকের খাদ্য সহায়তা

রূপগঞ্জে সেই কারখানার সামনে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ২৫


news24bd.tv / তৌহিদ