খালেদার মুক্তির দাবিতে নিউইয়র্কে সংবাদ সম্মেলন

খালেদার মুক্তির দাবিতে নিউইয়র্কে সংবাদ সম্মেলন

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

সহিংসতা নয়, নিয়মতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে এবং তারই নেতৃত্বে বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহবায়ক ডা. মজিবর রহমান মজুমদার।

মজুমদার আরো বলেন, শেখ হাসিনা এবং তার দলের জনসমর্থন শূন্যের কোটায় নেমে এসেছে। পরাজয় নিশ্চিত জেনেই গাজিপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করা হলো। খুলনার নির্বাচন নিয়েও নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে সরকারি দল।

রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ইত্যাদি পার্টি হলে ‘তারেক রহমান স্বদেশ প্রতাবর্তন সংগ্রাম পরিষদ’ আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লূর রহমান, বিএনপি নেতা মার্শাল মুরাদ, এম এ সবুর, মতিউর রহমান লিটু, আহবাব খোকন, খলকুর রহমান প্রমুখ।

‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে কুৎসা রটনার প্রতিবাদে’ অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন করেন হোস্ট সংগঠনের সভাপতি পারভেজ সাজ্জাদ।

সাজ্জাদ বলেন, বাংলাদেশের জনপ্রিয় ও বৃহৎ রাজনৈতিক দল বিএনপিকে আসন্ন নির্বাচন থেকে বাইরে রাখতে আবারো পাঁয়তারা চালানো হচ্ছে।

যুক্তরাষ্ট্র বিএনপির পক্ষে গিয়াস আহমেদ, আলহাজ্ব সোলায়মান ভ’ইয়া, যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি অপর এক বিবৃতিতে বলেছেন, স্টেট ডিপার্টমেন্টের সামনেও মানববন্ধনের অনুমতির চেষ্টা করা হচ্ছে।

জাতিসংঘ, হোয়াইট হাউজ, স্টেট ডিপার্টমেন্টের কর্মসূচির পাশাপাশি ক্যাপিটল হিলেও স্মারকলিপি দেওয়া হবে বলে উল্লেখ করেন নেতৃবৃন্দ।

পৃথক আরেক বিবৃতিতে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপার্সন আকতার হোসেন বাদল ক্ষোভের সঙ্গে বলেন, বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র কখনোই সফল হতে দেব না। সরকারের স্বৈরশাসনের ব্যাপারে আন্তর্জাতিক বন্ধুদের অবহিত করা হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর