সিধান্ত পরিবর্তন করলেন মিস্টার ডিপেন্ডেবল

সিধান্ত পরিবর্তন করলেন মিস্টার ডিপেন্ডেবল

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে খেলবেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও জিম্বাবুয়ে সফরে যাওয়ার আগে মুশফিকুর রহিম জানিয়েছিলেন এই সফরের টি-টোয়েন্টি সিরিজ তিনি খেলবেন না। সম্পূর্ণ সিরিজই খেলার কথা জানিয়েছেন এই তারকা ব্যাটসম্যান।

মঙ্গলবার বিকেলে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানান মুশফিক তার সিদ্ধান্ত বদল করেছেন এবং দলের সঙ্গে পুরো সিরিজেই থাকছেন।

মিনহাজুল জানান, সে তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন এবং এখন দলের সঙ্গে পুরোটা সময় থাকবেন আর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবেন।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেললে তাকে বায়ো বাবল থেকে বের হতে হতো। পরে অস্ট্রেলিয়া সিরিজের জন্য আবার বায়ো বাবলে ঢোকা তার জন্য কঠিন হয়ে যেত।

সামনের মাসের অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে বাংলাদেশের। সিরিজের আগে দুই দলই ২৯ জুলাই বায়ো বাবলে প্রবেশ করবে। ২৭ জুলাই শেষ টি-টোয়েন্টি খেলে দেশে ফিরে বাংলাদেশ সরাসরি প্রবেশ করবে বায়ো বাবলে।

জিম্বাবুয়েকে সিরিজের একমাত্র টেস্টে ২২০ রানে জয়লাভ করে বাংলাদেশ।

দুই দলের ওয়ানডে সিরিজ শুরু ১৬ জুলাই। তার আগে ১৪ জুলাই এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ১৬, ১৮ ও ২০ জুলাই হবে তিনটি ম্যাচ। সবগুলো ম্যাচই হবে হারারেতে।

একই ভেন্যুতে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ২৩ জুলাই। ২৫ ও ২৭ জুলাই হবে পরের ম্যাচ দুটি।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদুল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামিম পাটোয়ারি, নুরুল হাসান, নাসুম আহমেদ, মাহেদি হাসান, আমিনুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

আরও পড়ুন:


অক্সফোর্ডের দ্বিতীয় ডোজের টিকা আগস্ট থেকে: সেব্রিনা ফ্লোরা

বাগেরহাটে ৫০০ কর্মহীন পরিবারকে পুনাকের খাদ্য সহায়তা

রূপগঞ্জে সেই কারখানার সামনে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ২৫

news24bd.tv/আলী