৩ মিনিটে গরু কিনলেন প্রতিমন্ত্রী পলক

৩ মিনিটে গরু কিনলেন প্রতিমন্ত্রী পলক

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে দেশব্যাপী সকল জেলা-উপজেলার কোরবানির পশু ক্রেতা-বিক্রেতাদের একই প্ল্যাটফর্মে আনার লক্ষ্য নিয়ে দেশব্যাপী ডিজিটাল হাট (www.digitalhaat.net) উদ্বোধন করা হয় সোমবার। আর এই ডিজিটাল হাট উদ্বোধনের তিন মিনিট সাত সেকেন্ডে অনলাইনে ৭০ হাজার টাকা দিয়ে একটি গরু কিনেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গরুটি তিনি মানবসেবা নামের একটি প্রতিষ্ঠানে দান করে দেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও ই-ক্যাবের যৌথ উদ্যোগে এবং এটুআই এর কারিগরি সহায়তায় এ ব্যবস্থা চালু করা হয়েছে।

এর আওতায় www.digitalhaat.net প্ল্যাটফর্মে সারাদেশের ২৪১টি ডিজিটাল হাট যুক্ত করা হয়েছে।

মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এই হাটের উদ্বোধন করেন। সরকারের সার্বিক তত্ত্বাবধানে হওয়ায় এই হাট থেকে কেনাকাটা সম্পূর্ণ নিরাপদ বলে অনুষ্ঠানে জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, আজ দেশে ২৪১টি ডিজিটাল হাট উদ্বোধন করা হয়েছে।

অনলাইনে হাট থাকতে আমরা কেন শারীরিকভাবে হাটে গিয়ে নিজেকে ঝুঁকির মধ্যে ফেলবো? ঘরে বসে কোরবানি পশু কেনার সব আয়োজন বা ব্যবস্থা আমরা করে দিয়েছি। আপনারা ঘরে বসে কেনাকাটা করুন নিরাপদে থাকুন।

তিনি জানান, এখন পর্যন্ত ডিজিটাল হাটের (ঢাকা) মোট ভিজিটর ৪ লাখ ১১ হাজার। ডিজিটাল হাটে (ঢাকায়) ৫০০ পশু শ্লটারিংয়ের (ফুল প্রসেস সেবা) ব্যবস্থা করা হয়েছে। ৯১টি আঞ্চলিক ডিজিটাল হাটের মোট ভিজিটর ১৯ লাখ ৫৬ হাজার। মোট ডিজিটাল হাটের ওয়েবসাইট তৈরি সরকারি পর্যায়ে ১৬টি। সোশ্যাল মিডিয়া হাট তৈরি ৯১টি (নির্মাণ চলমান রয়েছে আরও ২৩১টির) মোট পশু অনলাইনে এসেছে আনুমানিক ১ লাখ ৫০ হাজার।

অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, এটুআইয়ের প্রকল্প পরিচালক ড. আব্দুল মান্নান, ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল।

আরও পড়ুন:


অক্সফোর্ডের দ্বিতীয় ডোজের টিকা আগস্ট থেকে: সেব্রিনা ফ্লোরা

বাগেরহাটে ৫০০ কর্মহীন পরিবারকে পুনাকের খাদ্য সহায়তা

রূপগঞ্জে সেই কারখানার সামনে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ২৫

news24bd.tv/আলী