ইউরোর সেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর
Breaking News
ইউরোর সেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর

ইউরোর সেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর

অনলাইন ডেস্ক

ইউরো কাপের শেষ ষোল থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। তবে দলটির সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো দারুণ সাফল্য পেয়েছেন। তিনি জিতেছেন গোল্ডেন বুট। অথচ ইউরোর সেরা একাদশে জায়গা হয়নি পর্তুগাল অধিনায়কের।

জায়গা হয়নি দারুণ ডিফেন্স সামলানো ইতালির বিশ্বকাপজয়ী অধিনায়ক জর্জো কিয়েল্লিনিরও। সেরা একাদশে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন ইতালির পাঁচজন, রানার্সআপ ইংল্যান্ডের তিনজন। কোচের দায়িত্বে রাখা হয়েছে ইতালির কোচ রবার্তো মানচিনিকে।

আজ নিজেদের ওয়েবসাইটে ইউরোর 'টিম অব দ্য টুর্নামেন্ট' প্রকাশ করেছে উয়েফা। উয়েফার টেকনিক্যাল কমিটি এই একাদশ নির্বাচন করেছেন। ১৬ সদস্যের এই কমিটিতে আছেন এস্তেবান ক্যাম্বিয়াসো, ফাবিও ক্যাপেলো, রবি কিন, এইতর কারাঙ্কা ও ডেভিড ময়েসের মতো কোচ ও সাবেক খেলোয়াড়েরা। একাদশ সাজানো হয়েছে ৪-৩-৩ ফরমেশনে।

একাদশে ইতালির সুযোগ পাওয়া পাঁচজন হলেন- জিয়ানলুইজি দোন্নারুমা, লিওনার্দো বোনুচ্চি, লিওনার্দো স্পিনাৎসোলা, জর্জিনিও ও ফেদরিক কিয়েসা।

রানার্সআপ ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন তিনজন—রাহিম স্টার্লিং, হ্যারি ম্যাগুয়ার ও কাইল ওয়াকার। পর্তুগাল এবার বাদ পড়েছে আগেভাগেই। সেই কারণেই হয়তো সর্বোচ্চ গোলদাতা হয়েও সেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর।

একাদশে গোলপোস্টে প্রত্যাশিতভাবেই এবারের ইউরোর সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া ইতালির জিয়ানলুইজি দোন্নারুমা। তাঁর সামনে চার ডিফেন্ডার—কাইল ওয়াকার, বোনুচ্চি ও ম্যাগুয়ার, স্পিনাৎসোলা।

মধ্যমাঠের বাঁ প্রান্তে পেদ্রি, মাঝখানে জর্জিনিও এবং ডান পাশে পিয়ের-এমিল হইবিয়া। আক্রমণভাগের ডান প্রান্তে ইতালির ফরোয়ার্ড ফেদেরিক কিয়েসা, মাঝখানে বেলজিয়ামের স্ট্রাইকার রোমেলু লুকাকু ও বাঁয়ে ইংল্যান্ডের স্টার্লিং।

আরও পড়ুন:


বাবরের রেকর্ড গড়া সেঞ্চুরির পরও হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান

ইসরাইলের নয়া প্রেসিডেন্টের সঙ্গে এরদোগানের ফোনালাপ

ঈদযাত্রা: আজ পাওয়া যাবে যে তারিখের টিকিট

যে কারণে এফডিসিতে এবার ছয়টি গরু কোরবানী দেবেন পরিমনি


এবারের আসরে মাত্র ৪টি ম্যাচ খেলার সুযোগ পান সিআরসেভেন। এরমধ্যেই তিনি করেন ৫টি গোল। সঙ্গে ছিলো ১টি অ্যাসিস্টও। ফলে তাকেই সেরা গোলদাতা হিসেবে বেছে নেয় আয়োজকরা। তবে রোনালদোর ৫টি গোলের ৩টিই এসেছিলো পেনাল্টি থেকে। ফলে প্রতিপক্ষের গোলবারের সামনে তাকে ততোটা ভয়ংকর মনে করেননি নির্বাচকরা।

ইউরো ২০২০ একাদশ:

গোলকিপার: জিয়ানলুইজি দোন্নারুমা (ইতালি)।

ডিফেন্ডার: কাইল ওয়াকার (ইংল্যান্ড), লিওনার্দো বোনুচ্চি (ইতালি), হ্যারি ম্যাগুয়ার (ইংল্যান্ড) ও লিওনার্দো স্পিনাৎসোলা (ইতালি)।

মিডফিল্ডার: পিয়ের-এমিল হইবিয়া (ডেনমার্ক), পেদ্রি (স্পেন) ও জর্জিনিও (ইতালি)।

ফরোয়ার্ড: ফেদেরিক কিয়েসা (ইতালি), রোমেলু লুকাকু (বেলজিয়াম) ও রাহিম স্টার্লিং (ইংল্যান্ড)।

news24bd.tv নাজিম

;