৯৯৯ এ ফোন কলে নকল সার কারখানার সন্ধান
বিপুল পরিমাণ নকল সার জব্দ

৯৯৯ এ ফোন কলে নকল সার কারখানার সন্ধান

নিজস্ব প্রতিবেদক

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে একটি নকল সার তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল সার জব্দ করেছে কেরানীগঞ্জ মডেল থানার পুলিশের সহযোগিতায় কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুরে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান, ঢাকার জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন আলীপুর গ্রামে মেঘনা ফার্টিলাইজার নামে একটি সার তৈরির ১৩ জুলাই কারখানায় নকল সার তৈরি করে সারা দেশে বাজারজাত করা হচ্ছে।

৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি কেরানীগঞ্জ মডেল থানায় জানিয়ে অবিলম্বে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়।

সংবাদ পেয়ে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায়।

ইতোমধ্যে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত, সহকারী কমিশনার (ভূমি), ওসি কেরানীগঞ্জ মডেল থানা ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়। দীর্ঘ সময় ধরে কারখানাটিতে তল্লাশি অভিযান পরিচালিত হয় এবং পরীক্ষা নিরীক্ষার পর প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায় কারখানাটিতে নকল সার উৎপাদন করা হতো।

ঘটনাস্থল হতে রাত সাড়ে আটটায় কলাটিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক জনাব মুন্সী আশিকুর রহমান ৯৯৯ কে ফোনে জানান সেখানে দেশের নামকরা বিভিন্ন ব্র্যান্ডের নকল সার উৎপাদন করা হতো। আনুমানিক পঞ্চাশ কোটি টাকা মূল্যের নকল সার জব্দ করা হয়েছে।

কিছু সার ধ্বংস করা হয়েছে।  

কারখানাটি সীল গালা করা হয়েছে এবং অভিযান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ১৪ জুলাই আবার তল্লাশি অভিযান চালানো হবে বলে মোবাইল কোর্ট থেকে জানানো হয়েছে।   

আরও পড়ুন


খুলনায় গৃহবধূর নগ্ন ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিল সাবেক প্রেমিক

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বরিশাল শেবাচিম হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু

বাঙালিকে বিশ্বজয় করতে হলে তাকে তার পান্তা ভাত দিয়েই এগুতে হবে


news24bd.tv / কামরুল