বগুড়ায় করোনায় আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১৯২

বগুড়ায় করোনায় আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১৯২

নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জন এবং উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছে। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে বুধবার (১৪ জুলাই) এই ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

করোনায় আক্রান্ত হয়ে মৃত ৫জনের মধ্যে ৪জন বগুড়ার বাকি একজন অন্য জেলার। মৃত ব্যক্তিরা হলেন বগুড়া সদরের হোসনে আরা (৪৫), দুপচাঁচিয়ার আজম খান (৪১), গাবতলীর ফজলুর রহমান (৭০), শাজাহানপুরের জোসনা আরা (৫৮) এবং জয়পুরহাটের মজিদা বিবি (৬৫)।

এদের মধ্যে মজিদা বিবি টিএমএসএস হাসপাতালে এবং বাকি ৪জন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বুধবার (১৪ জুলাই) সকালে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহীন অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান। এসময় তিনি বলেন, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৫৫৩টি নমুনা পরীক্ষায় ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৪ দশমিক ৭১ শতাংশ।

এদের মধ্যে সদরের ১১৪, শেরপুরের ১৪, গাবতলীতে ১২, শিবগঞ্জে ১১, ধুনটে ৮, শাজাহানপুরে ৮, নন্দীগ্রামে ৬, আদমদীঘিতে ৫, দুপচাঁচিয়ায় ৫, সারিয়াকান্দি ৫, কাহালুতে ৩ এবং সোনাতলায় একজন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৪২জন।

আরও পড়ুন


ভারত থেকে অস্ত্র পাওয়ার খবর ভিত্তিহীন: আফগানিস্তান

‘ঈদকে ঘিরে অর্থনীতির প্রবাহ গতিশীল রাখতে সরকারের এই উদ্যোগ’

‘কালা নু’ শহর থেকে তালেবানদের বিতাড়িত করা হয়েছে: কাবুল

করোনায় এবার সাতক্ষীরাবাসীর পাশে শেখ তন্ময়


ডা. মোস্তাফিজুর রহমান তুহীন জানান, মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ১৩ নমুনায় ৪ জনের এবং এন্টিজেন পরীক্ষায় ২১০ জনের মধ্যে ৬৬ জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৮ নমুনায় ২১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ৩৭০জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৪৯ জন এবং ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৯৩৬জন চিকিৎসাধীন।

news24bd.tv এসএম